রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:৪২ অপরাহ্ন

আত্মঘাতী গোলে হারলো আর্সেনাল

স্পোর্টস ডেস্ক :
  • Update Time : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনের মুখোমুখি হয় আর্সেনাল। ম্যাচে গোলরক্ষক লেনোর ভুলে হার মেনেছে গার্নার্সরা। তাতে পূর্ণ তিন পয়েন্ট পেল এভারটন। যা ১৯৯৬ সালের পর ঘরের মাঠে এভারটনের কাছে আর্সেনালের প্রথম হার।

শুক্রবার (২৩ এপিল) রাতে এমিরেটস স্টেডিয়ামের ম্যাচটি লেনোর আত্মঘাতী ওই গোলেই জিতেছে এভারটন। এ নিয়ে দুই লেগেই আর্সেনালকে হারাল এভারটন। গত ডিসেম্বরে প্রথম দেখায় নিজেদের মাঠ গুডিসন পার্কে ২-১ গোলে মিকেল আর্তেতার দলকে হারিয়েছিল তারা।

অবশ্য ঘরের মাঠে বল দখলে আর্সেনাল এগিয়ে থাকলেও আক্রমণে তেমন সুবিধা করতে পারছিল না। তারা গোলপোস্টে শট নিয়েছিল ১৪টি, তার মধ্যে ৩টি ছিল একেবারে গোলমুখে। অন্যদিকে এভারটন শট নিয়েছিল ৮টি। তার মধ্যে একটি ছিল গোলমুখে এবং সেই একটি শট থেকেই জয়সূচক গোলটি আসে।

অবশ্য দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে পেনাল্টি পায় আর্সেনাল। তবে নিকোলাস পেপে অফসাইডে থাকায় ভিএআরের সাহায্যে সিদ্ধান্ত পাল্টান রেফারি।

ম্যাচের ৭৬তম মিনিটে এভারটনের রিকার্লিসন ডানদিক দিয়ে আক্রমণে যান। ডি বক্সের মধ্যে ঢুকে দূরের পোস্টে আড়াআড়ি শট নেন। কিন্তু সেটি ধরতে গিয়ে তালগোল পাকালেন জার্মান গোলরক্ষক লেনো। সহজেই ধরে ফেলার কথা, অনায়াস ঢঙে ধরার চেষ্টাও করেছিলেন। কিন্তু বল তার হাত ফসকে যায়। এরপর বল তার ডান পায়ে লেগে ঠিকানা খুঁজে নেয়।

বাকী সময়ে ম্যাচে আর ফিরতে পারেনি আর্সেনাল। ওই আত্মঘাতী গোলই শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য বদলে দেয়। শেষ বাঁশি বাজানোর সাথে সাথে জয়োল্লাসে মেতে উঠে এভারটন। ২৫ বছর পর আর্সেনালের মাঠে জিতলো তারা।

এই জয়ে ৩২ ম্যাচ থেকে ৫২ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে এভারটন। এক ম্যাচ বেশি খেলে ৪৬ পয়েন্ট নিয়ে নবম স্থানে আর্সেনাল। আর ৩৩ ম্যাচ থেকে ৭৭ পয়েন্ট নিয়ে শিরোপা জয়ের খুব কাছে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেড ১১ পয়েন্ট কম নিয়ে আছে দুই নম্বরে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone