বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২৮ অপরাহ্ন

গণপরিবহন চালুর বিষয়ে যা বললেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

লকডাউনের পর জনস্বার্থ বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে শর্তসাপেক্ষে গণপরিবহণ চালুর ব্যাপারে সরকার চিন্তা-ভাবনা করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমনন্ত্রী ওবায়দুল কাদের। লকডাউন শিথিল হলেও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে ওবায়দুল জানান, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করতে হবে।

বরিশাল সড়ক জোন, বাংলাদেশ সড়ক পরিবহণ করপোরেশন (বিআরটিসি) ও বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের (বিআরটিএ) কর্মকর্তাদের সঙ্গে আজ শনিবার সকালে এক মতবিনিময় সভায় এ কথা জানান ওবায়দুল কাদের। সেতুমন্ত্রী তাঁর সরকারি বাসভবন থেকে সভায় ভার্চুয়ালি যুক্ত হন।

এ সময় ওবায়দুল কাদের আরও জানান, গণপরিবহণে অর্ধেক আসন খালি রেখে যে ভাড়া নির্ধারণ করা ছিল, সেই ভাড়ার অতিরিক্ত নেওয়া হলে অভিযুক্তদের শাস্তির আওতায় আনা হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে দেশ-বিদেশে যে মিথ্যা প্রচার করা হচ্ছে, তার অর্থের যোগানদাতা ও পৃষ্ঠপোষক হচ্ছে দেশের একটি রাজনৈতিক দল।

অপপ্রচার আর গুজবের জন্য যাদের শাস্তির আওতায় আনা হয়, তাদের ব্যাপারে বিরোধীরা ডিজিটাল নিরাপত্তার বিরূপ সমালোচনা করে থাকে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘সাইবার ক্রাইম ও ডিজিটাল নিরাপত্তা সরকারের অ্যাকশনের বাইরে থাকবে, এটা মনে করার কোনো কারণ নেই।’

সেতুমন্ত্রী আরও বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা জনগণকেই দিতে হবে। গুজব আর অপপ্রচার নিরাপত্তাকে মারাত্মকভাবে বিঘ্নিত করে।’

ওবায়দুল কাদের আরও বলেন, ‘বিরোধীরা সরকারের বিরুদ্ধে যা নয়, তাই বলে। প্রধানমন্ত্রীকেও অশ্লীল ভাষায় গালিগালাজ করতে ছাড়ছে না। কিন্তু কারও বিরুদ্ধে কি এসব বক্তব্যের জন্য কোনো প্রকার হয়রানি বা গ্রেপ্তার করা হচ্ছে?

এ সময় ফরিদপুর-ভাঙ্গা-বরিশাল সড়কটি চার লেনে উন্নীতকরণের ব্যাপারে কার্যকর ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন ওবায়দুল কাদের। তিনি সংশ্লিষ্টদের বিআরটিসি ও বিআরটিএকে দলালচক্র থেকে মুক্ত রাখার আহ্বান জানান।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone