বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৯ পূর্বাহ্ন

দিনাজপুরের ঘোড়াঘাটে ডাকাত আতঙ্কে দিন কাটছে প্রবাসি এক পরিবারের

মাসুদুল হক রুবেল, হিলি প্রতিনিধি (দিনাজপুর) :
  • Update Time : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

দিনাজপুরের ঘোড়াঘাটে একেরপর এক ডাকাতির আর হুমকি ধামকির ঘটনায় আতঙ্কিত যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ আলী রেজোয়ান ও তার ছেলে মোহাম্মদ আলী রিমোনের পরিবার। ফলে দিনের পর দিন নিজেদের জিবন-মালের নিরাপত্তা নিয়ে দুঃশ্চিন্তায় দিন কাটছে তাদের।

ঘোড়াঘাট থানা পুলিশের কাছে একাধিকবার নিরাপত্তা চায়েও পুলিশের পক্ষ থেকে কোন সাড়া না পাওয়ার অভিযোগ ভূক্তভোগী পরিবারটির। ফলে হতাশ পরিবারটি। এঅবস্থায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন রিমোনের পরিবারের সদস্যরা।

আজ সকালে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেণ যুক্তরাষ্ট্র প্রবাসি মোহাম্মদ আলী রেজোয়ান ও তার ছেলে মোহাম্মদ আলী রিমোন। এসময় স্থানীয়রা উপস্থিত ছিলেন।

মোহাম্মদ আলী রিমোন বলেন, তার বাবাসহ পরিবারের প্রায় সকলেই যুক্তরাষ্ট্রে বসবাস করে। ২০১৪ সালে তার দেশে থাকা অবস্থায় ৫০-৬০ জনের একদল ডাকাত তাদের বসতবাড়িতে ডাকাতি চালায়। এসময় ডাকাত দল তাদের মারধর করে প্রায় ২৭ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এর কয়েক বছর পর ডাকাত দল আবারও তাদের বাড়িতে ডাকাতির উদ্যেশে হামলা চালায়। তখন গ্রামবাসির ধাওয়ায় ডাকাত দল ককটেল ফাটিয়ে পালিয়ে যায়। এরপর গত ২৫ ফেব্রুয়ারী একদল ডাকাত তাদের আবাদি জমিতে সেচ দেয়ার জন্য ব্যবহৃত বৈদ্যূতিক মিটার চুরি করে নিয়ে যায়। এরপর মোবাইলে লাখ টাকা দাবি করে আসছে।

সম্প্রতি তার যুক্তরাষ্ট্র প্রবাসী বাবা বাসায় ফিরে এলে ডাকাত দল আবারও বাসায় ডাকাতির চেষ্টা চালায়। সবশেষ গত ২১ এপ্রিল একদল ডাকাত তাদের বাসায় হামলা চালায়। তারা তাৎক্ষনিক থানা পুলিশকে খবর দিলে পুলিশের পক্ষ থেকে আশানুরুপ সাড়া পাওয়া যায়নি বলে অভিযোগ তাদের। সংবাদ সম্মেলনে আলী রিমোন আরো জানান, ডাকাত দল তাদের বাসায় হামলা চালায় রাত পৌনে দুইটার দিকে আর পুলিশ আসে সাড়ে তিনটায়। তাতক্ষনে গ্রামবাসির ধাওয়ায় ডাকাত দল পালিয়ে যায়।

আলী রিমোনের অভিযোগ একাধিকবার ডাকাত দল তাদের বাসায় হামলা করলেও থানা পুলিশকে জানিয়েও পুলিশ কোন নিরাপত্তার ব্যবস্থাই করাছেনা। এঅবস্থায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন রিমোন ও তার পরিবারের সদস্যরা।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone