শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪৯ পূর্বাহ্ন

ফুলবাড়ী সাতগুম্বুজ কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির মেয়াদ বাড়ানো নিয়ে ষড়যন্ত্র

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি (দিনাজপুর ) :
  • Update Time : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার সুজাপুর সাতগুম্বুজ কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির মেয়াদ বাড়ানো নিয়ে একটি মহলের ষড়যন্ত্র। ফুলবাড়ী উপজেলার সুজাপুর গ্রামের মোঃ সেরাফুল ইসলামের উপজেলা নির্বাহী অফিসার বরাবর গত ২১/০৪/২০২১ইং তারিখে দায়ের কৃত অভিযোগে জানা যায়, সুজাপুর সাতগুম্বুজ কেন্দ্রীয় জামে মসজিদের মুসুল্লি।

গত ১৮/০৪/২০২১ইং তারিখ রবিবার সুজাপুর সাতগুম্বুজ কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির মেয়াদ বাড়ানোর ঘটনাটি তার জনরে আসে এবং একটি পত্রিকায় একটি সংবাদও ছাপানো হয়। ৩০/১২/২০১৬ইং তারিখে মসজিদে ৩১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত মেয়াদে সর্বসম্মতি ক্রমে ২৫ সদস্য কমিটি গঠন করা হয়। কমিটি ঐ মসজিদে সার্বিক উন্নয়ন কল্পে যথা রীতি সভার সিদ্ধান্ত ক্রমে সঠিক ভাবে পরিচালনা করছেন।

এমতাবস্থায় জুন ২০২০ সারে স্থানীয় কতিপয় চক্রান্তকারী ব্যক্তিরা মসজিদের পকেট কমিটি ঘোষনার চেষ্টা করলে ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় গত ২৪জুন ২০২০ ইং তারিখে স্বারক নং ০৫.৫৫.২৭৩৮.০০০.১৬.০০১.২০-২০২৭ নং পত্রে ২৫ সদস্য বিশিষ্ট কমিটিকে বহাল রেখে মসজিদের কাজ পরিচালনার নির্দেশ দেন। পরবর্তীতে উক্ত কমিটি বিভিন্ন তারিখে আলহাজ্ব নুরুল ইসলামের সভাপতিত্বে নিয়মিত সভা করে উন্নয়ন মূলক কাজ চলমান রাখেন এবং অভিযোগ কারী আব্দুস সাত্তার পরবর্তী সভায় স্বাক্ষরও করেন।

যাহার কপি সংযোযন রয়েছে রেজুলেশনে। উল্লেখ্য ২৪/০৭/২০২০ইং তারিখে ২নং আলোচ্য সূচীর সিদ্ধান্ত অনুযায়ী কোষাধ্যক্ষ আলহাজ্ব মোঃ ময়েজ উদ্দিন এর নিকট থেকে আয়-ব্যায়ের হিসাব গ্রহনের জন্য ৫ সদস্য কমিটি গঠন করা হয়। উক্ত কমিটি কয়েকবার সভা আহবান করলেও কোষাধ্যক্ষ আয়-ব্যায়ের হিসাব দিতে তালবাহানা শুরু করেন এবং আবারো কোষাধ্যক্ষে কুপরামর্শে মোঃ আব্দুস সাত্তার এর নেতৃত্বে পকেট কমিটি ঘোষনার চেষ্টা ব্যর্থ হলেই, মোঃ সেরাফুল ইসলাম কে সমাজে হেয়প্রতিপন্ন করার হীনচেষ্টায় লিপ্ত হন।

আব্দুস সাত্তার ও ময়েজ উদ্দিন ভবিষ্যতে সুজাপুর সাতগুম্বুজ কেন্দ্রীয় জামে মসজিদের পকেট কমিটি গঠনের চেষ্টা করতে না পারে সেজন্য উপজেলা চেয়ারম্যান সহ উপজেলা নির্বাহী অফিসারের নিকট গত ২২/০৪/২০২১ইং তারিখে একটি লিখিত অফিযোগ দায়ের করেন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিন সাতগুম্বুজ কেন্দ্রীয় জামে মসজিদটি চালানোর জন্য গত ৯/০৪/২০২১ইং তারিখে একটি কমিটি গঠন করেন। সেই কমিটি মসজিদটি পরিচালনা করবেন। কিন্তু মসজিদটি পরিচালনার ক্ষেত্রে যাতে উন্নয়ন মূলক কাজ হয়।

সে দিকে লক্ষ্য রেখে পূর্বের কমিটি নিরলস ভাবে কাজ করেছেন। বর্তমান পূর্বের কমিটি নিয়ে কিছু ব্যক্তি ষড়যন্ত্র করে আসছে। যাতে তারা পূর্বের কমিটি বাতিল করে নতুন কমিটিতে আসতে পারে। এ নিয়ে দু-পক্ষের বিরোধ দেখে উপজেলা নির্বাহী অফিসার একটি কমিটি করে মসজিদটি পরিচালনার দায়িত্ব দেন। বর্তমান তারা দায়িত্ব পালন করছেন। মসজিদ কমিটির সেরাফুল ইসলামের বিরুদ্ধে নানা রকম মিথ্যা অভিযোগ তোলায় মসজিদ কমিটির সদস্যরা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone