শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৪৯ পূর্বাহ্ন

ময়মনসিংহে বর্গা চাষীর ধান কেটে দিল জেলা ছাত্রলীগ নেতা তারিন

এম এ আজিজ, ময়মনসিংহ প্রতিনিধি :
  • Update Time : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১

ময়মনসিংহ শহরতলীর কিসমত এলাকার বর্গা চাষী (কৃষক রুবেল)। দিন আনে দিন খায়। এর পরও প্রতিদিনের খাবারের টাকা থেকে (সংসার খরচ) কিছু টাকা বাচিয়ে ৫ কাঠা জমিতে বোরো মৌসুমে ধান করেছে পার্শ্ববর্তী গভীর নলকুপের পানিতে। ধান পেকেছে। কিন্তু অর্থের অভাবে পাকা ধান কেটে ঘরে তুলতে পারছেনা।

কালবৈশাখী ঝড় যে কোন সময় বর্গাচাষী রুবেলের সব কেড়ে নিতে পারে এমন আশংকায় হতাশাগ্রস্থ হয়ে পড়ে। এমনই সময় বৃহ¯প্রতিবার ভোরে ময়মনসিংহ জেলা ছাত্রলীগ নেতা তানভীর যোবায়ের ইসলাম তারিনের নেতৃত্বে একদল ছাত্রলীগ নেতাকর্মী রুবেলের বাড়ি গিয়ে তার পাকা দান বিনা টাকায় কেটে বাড়ি তুলে দেওয়ার কথা বলেন। ছাত্রলীগ নেতাকর্মীদের এ ধরণের কথায় বর্গা চাষী রুবেল আনন্দে আত্বহারা হয়ে নেতাকর্মীদের নিয়ে তার পাকা ধান ক্ষেতে যান। মুহুর্তের ছাত্রলীগ সেতাকর্মীরা রুবেলে ৫ কাঠা জমির পাকা ধারন কেটে বাড়ি পৌছে দেন।

তানভীর যোবায়ের ইসলাম তারিন জানান, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য তনয়া গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ ঘোষিত কর্মসূচি অনুযায়ী ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি এডভোকেট মোঃ জহিরুল হক খোকা, জেলা আওয়ামীলীগের অন্যতম সহসভাপতি আমিনুল হক শামীম (সিআইপি) ও আধুনিক ময়মনসিংহের রুপকার, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জননন্দিত নগরপিতা ইকরামুল হক টিটুর অনুপ্রেরণা ও সার্বিক সহযোগিতায়- তার অনুসারীদের নিয়ে গত বছরও করোনাকালে কয়েক কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছেন।

জেলা ছাত্রলীগের মেধাবী ও পরিশ্রমী ছাত্রনেতা তানভীর যোবায়ের ইসলাম তারিনের নেতৃত্বে গত বছরের ন্যায় এবছরও লকডাউনে শ্রমিক সংকটে পড়ায় কিসমত এলাকার গরীব বর্গা কৃষকের (রুবেল চাষী) পাচ কাঠা ফসলি জমির পাকা ধান কেটে তার ঘরে তুলে দিয়েছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone