সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৯:৪০ অপরাহ্ন

ময়মনসিংহ পুলিশ কঠোর নির্দেশনা ॥ মাস্কহীন পেলেই জেল জরিমাণা

এম এ আজিজ, ময়মনসিংহ প্রতিনিধি :
  • Update Time : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১

করোনা সংক্রমন প্রতিরোধে ঘরের বাইরে মাস্ক না পড়লে কঠোর আইনী ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে ময়মনসিংহ পুলিশ। মাস্কহীন পথচারী, অটো, রিক্সা, ভ্যান, ইজিবাইকসহ অন্যান্য যানবাহনে চলাচলরত যাত্রীদের আটক করে দীর্ঘসময় পর মাস্ক পড়িয়ে ছেড়ে দেয় পুলিশ।

তৃতীয় দফায় আবারো লতডাউন বাড়ানোর সিদ্ধান্তের পর থেকে ময়মনসিংহ পুলিশ কঠোর সিদ্ধান্তে মাঠে নেমেছে। বুধবার সকালে জেলা পুলিশ ময়মনসিংহ নগরীর নতুন বাজার ও পাটগুদাম র‌্যালীর মোড়ে জেলা পুলিশ এই কর্মসূচী পালন করে।

নগরীর র‌্যালীর মোড়ে মাঠে কর্মরত অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ শাহজাহান মিয়া বলেন, করোনার ভয়াবহতা ও সংক্রমণ প্রতিরোধে জেলা পুলিশ প্রথমদফা থেকেই দায়িত্বশীল ভুমিকা পালন করে আসছে। মানবিক পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামানের নির্দেশে ও নেতৃত্বে সিটি কর্পোরেশন এলাকাসহ জেলার সর্বত্র মাইকিং, প্রচারণা, লিফলেট বিতরণ, সাবান, মাস্ক, সেনিটাইজার বিতরণ করা হয়েছে।

এছাড়াও করোনার প্রথমদাপে গত বছর পুলিশের নিজস্ব তহবিল থেকে বিভিন্ন শ্রেণীপেশার অসহায় ও অস্বচ্ছল এবং নিম্ন আয়ের মানুষজনের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে।

তিনি আরো বলেন, করোনার দ্বিতীয় মোকাবেলায় ও লকডাউন পরিস্থিতিতে পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামানের নির্দেশে জেলা পুলিশের নিজস্ব তহবিল থেকে অল্প আয়ের মানুষের মাঝে ৫ টাকায় ইফতার সরবরাহ করে আসছে। তিনি আরো বলেন, করোনার ভয়াবহ পরিস্থিতিতে সচেতনতা বাড়ানো, স্বাস্থ্যবিধি নিশ্চিত ও মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে কঠোর অবস্থানে মাঠে নেমেছে পুলিশ। তিনি বলেন, ঘরের বাইরে মাস্ক ব্যবহার না করলে, কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জরুরি কাজে কেউ ঘরের বাইরে গেলে, করোনা সংক্রমণ প্রতিরোধে তাকে মাস্ক ব্যবহারে সরকার বারবার নির্দেশনা দেয়া হচ্ছে । লক্ষ্য করা যাচ্ছে, অনেকেই এ নিদের্শনা অমান্য করছেন। বাইরে চলাফেরার সময় মাস্ক ব্যবহার না করলে সরকারী সিদ্ধান্ত বাস্তবায়ন ময়মনসিংহ পুলিশ কঠোর আইনি ব্যবস্থা নেবে। তিনি আরো বরেন, আজ (বুধবার) প্রথমদিনে মাস্কহীন পথচারী ও যাত্রীদের আটক করে সামান্য সময় আটক রেখে মাস্ক পড়িয়ে ছেড়ে দেয়া হচ্ছে। পরবর্তীতে মাস্কবিহিন কাউকে রাস্তায় পাওয়া গেলে জেল ও জরিমাণাসহ কঠোর আইনী ব্যবস্থা নেওয়া হবে।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone