বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন

বার্সেলোনায় থাকছেন না মেসি

র্স্পোটস ডেস্ক :
  • Update Time : শুক্রবার, ৬ আগস্ট, ২০২১

চরম নাটকীয়তা আর ভক্তদের আশা-নিরাশার দোলাচলের অবসান ঘটিয়ে অবশেষে বার্সেলোনা ছাড়ছেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি। এ যেনো একটি অধ্যায়ের অবসান হলো। এতদিন সমার্থক হয়ে থাকা মেসি আর বার্সেলোনা এই শব্দযুগল ছিন্ন হলো। মেরুন-নীল আর হলুদের মায়ায় মেশানো জার্সিটি চিরতরে খুলে ফেললেন ফুটবল জাদুকর।

এক বিবৃতিতে কাতালান ক্লাবটির পক্ষ থেকে আনুষ্ঠানিক এই ঘোষণা দেয়া হয়। এতে ইতি ঘটলো বার্সেলোনার সাথে মেসির ২১ বছরের মধুর সম্পর্কের।সাজানো সংসার হঠাৎই অগোছালো। ঠিক যখন মনে হচ্ছিল সব সংকট সমাধানের পথে, তখনই পরিস্থিতি ঘুরে গেলো ১৮০ ডিগ্রি। বার্সেলোনার সাথে পাঁচ বছরের চুক্তি নবায়ন করছেন, অর্ধেক বেতনে থাকতে রাজি মেসি; বেশ কিছুদিন ধরেই এমন নানা খবর ঘুরছিলো গণমাধ্যমে।

ছুটি কাটিয়ে দিনদুয়েক আগে বার্সেলোনায় ফেরেন মেসিও। বিশ্বজুড়ে কোটি ভক্ত অপেক্ষায় ছিলেন বৃহস্পতিবার বার্সা-মেসি নতুন চুক্তি হবে, আসবে আনুষ্ঠানিক ঘোষণাও। তবে, মিলন নয়, ঘোষণা এলো বিচ্ছেদের।

ক্লাব ওয়েবসাইটে দেয়া বিবৃতিতে, চুক্তি নবায়ন না হওয়ার কারণ হিসেবে লা লিগার আর্থিক ও কাঠামোগত বাধাকে দায়ী করা হয়েছে। বার্সেলোনা বলছে, মেসির সাথে সমঝোতায় পৌঁছালেও লিগ কর্তৃপক্ষের বেঁধে দেয়া বেতন কাঠামো বাধা হয়ে দাড়িয়েছে। দীর্ঘদিন ধরেই অর্থ সংকটে রয়েছে কাতালান ক্লাবটি। এ পরিস্থিতিতে সব শর্ত মেনে মেসিকে ধরে রাখা অসম্ভব ছিল বার্সেলোনার।

গত বছর, বার্সেলোনা ছাড়ার ইচ্ছে নিজেই জানিয়েছিলেন মেসি। তখনকার ক্লাব সভাপতি বার্তোমেউর সঙ্গে সম্পর্কের টানাপড়েন আর ক্লাবের ভবিষ্যত পরিকল্পনায় হতাশ ছিলেন আর্জেন্টাইন জাদুকর। তবে, চরম নাটকীয়তার পর, শেষ পর্যন্ত আরও এক বছর থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। যদিও, কার্যত ১ জুলাই থেকে ফ্রি ট্রান্সফার হিসেবে ছিলেন মেসি।

বার্সেলোনায় শেষ দেখে ফেলা মেসি, এখন নতুন গন্তব্যের সন্ধানে। তাকে পেতে দীর্ঘদিন ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছে ম্যান সিটি, পিএসজি, ইন্টার মিলান, এমনকি মেজর সকার লিগের ইন্টার মিয়ামিও। তবে আকাশচুম্বি বেতন দিয়ে মেসিকে নেয়ার সম্ভাবনা কম ইংলিশ ক্লাব ম্যান সিটির। মেসিকে পাওয়ার দৌড়ে আপাতত এগিয়ে পিএসজি। অর্থের ঝনঝনানিতে নামিদামি ফুটবলার কেনার সামর্থ্য রাখে ফ্রেঞ্চ ক্লাবটি। দিনকয়েক আগেই বন্ধু নেইমার আর তার পিএসজি সতীর্থদের নিয়ে একটি ছবিও ফ্রেমবন্দি করেছিলেন মেসি। সেখানেই কি কিছু ইঙ্গিত দিয়ে রেখেছেন?

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone