মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:৩৫ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

উলিপুরে বিপাকে খামারিরা

মোঃ সহিদুল আলম বাবুল, কুড়িগ্রাম প্রতিনিধি ঃ
  • Update Time : বুধবার, ২৭ জুলাই, ২০২২

উলিপুরে পঁচা দুর্গন্ধময় গোখাদ্য বিক্রির অভিযোগ। কুড়িগ্রামের উলিপুরে পঁচা ও দুর্গন্ধময় গোখাদ্য বিক্রির অভিযোগ উঠেছে ষ উলিপুর মধ্যবাজারের মেসার্স ভাই ভাই স্টোর নামের সত্ত্বাধিকারী গো-খাদ্য ব্যবসায়ী আইয়ুব আলীর বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়েছে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ।

জানা গেছে, উলিপুর মধ্য বাজারের মেসার্স ভাই ভাই স্টোরের মালিক আইয়ুব আলীর নিকট থেকে গরুর খামারি শাহীন এক সপ্তাহ আগে গো-খাদ্য ক্রয় করেন ।

এসব গো-খাদ্য গরুকে খাওয়ানোর পর তার গরু অসুস্থ্য হয়ে পরে ।

এ ঘটনায় খামারি শাহীন গত রোববার ওই গো-খাদ্য ব্যবসায়ীর ঘরে গিয়ে দেখতে পান, তার গোডাউনের ভিতর ৬/৭ জন কর্মচারী মেয়াদ উত্তীর্ণ দুর্গন্ধময় পচা পোকা ধরা ভুষির সাথে সুজির ফেলে দেয়া অংশ এবং এর সাথে কাটের গুঁড়া মিশিয়ে বস্তা ভর্তি করে বাজারজাত করণের জন্য প্রস্তুত করতে ছিল ।

এমন অবস্থা দেখে ওই খামারি উলিপুর প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ রেজওয়ানুল হক কে জানালে তিনি তৎক্ষণাৎ কর্মরত প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা: এ এফ এম শাহরিয়ার তালুকদারকে ঘটনাস্থলে প্রেরণ করেন ষ তিনি ওই ব্যবসায়ীর গোডাউন পরিদর্শন করে ঘটনার সত্যতা নিশ্চিত করেন ।
এ ঘটনায় ডা: শাহরিয়ার দ্রুত বিষয়টি উপজেলা প্রাণিসম্পদ ও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কে অবগত করেন । এমন পরিস্থিতিতে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ রেজওয়ানুল হক থানা পুলিশসহ ঘটনাস্থলে এসে ওই ব্যবসায়ীর ৭০ বস্তা ভেজাল গো-খাদ্য জব্দ করেন । এ সময় ঘটনাস্থলে উপস্থিত উলিপুর বণিক সমিতির সাধারণ সম্পাদক মাইনুল হক দুলুর উপস্থিতিতে এসব পঁচা গো-খাদ্যের নমুনা সংগ্রহ করেন এবং ওই ব্যবসায়ীর ঘরেই বণিক সমিতির সাধারণ সম্পাদকের জিম্মায় রেখে যান ।

সোমবার ২৫ জুলাই উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ৩৩,০১,৪৯৯৪, ০০০, ৩২,০০১,২২,৩৯১ নং স্মারকে সহকারী পরিচালক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুড়িগ্রামসহ উপজেলা নির্বাহি অফিসার উলিপুর, কুড়িগ্রামকে ওই ব্যবসায়ীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পত্র প্রেরণ করেছেন ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিংবা উপজেলা নির্বাহি অফিসার এ অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে কোন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেননি ।

এ ঘটনায় উপজেলার গরু খামারিদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে ।

https://youtu.be/SXi__SYkAaY

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone