মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:৩৬ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

পু‌লিশের মামলায় জেলাজু‌ড়েই তোলপাড়!

ছাতক(সুনামগঞ্জ) প্রতি‌নি‌ধি
  • Update Time : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২

বাংলাদেশ জাতীয়তাবাদী সুনামগঞ্জ জেলা যুবদলের সহ সম্পাদক ও  ছাতক উপজেলা যুবদ‌লের আহবায়ক সদরুল আমিন সোহানের না‌মে পু‌লি‌শের দা‌য়ের করা মামলা‌র এ ঘটনায় দেশ বি‌দে‌শে সামা‌জিক যোগা‌যো‌গ ফেইসবু‌কের মাধ্যমে পুলি‌শের  নির‌পেক্ষতা নি‌য়ে নানা প্রশ্ন ও সমা‌লোচনার ঝড় বই‌ছে জেলাজু‌ড়েই।

৫ দিন ধ‌রেই দা‌য়িত্বশীল বিএন‌পির অঙ্গ সংগঠ‌নের নেতাকমীরা সাজা‌নো ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবা‌দে ঝড় বই‌ছে।

তার উপর অ‌বৈধ সরকার মিথ‌্যা বা‌নোয়াট রাজ‌নৈ‌তিক প্রতি‌হিংসা ও  হয়রা‌নিমুলক মামলা প্রত‌্যাহারের দা‌বি জা‌নি‌য়ে লি‌খিতভা‌বে দলীয় প্যাডে মাধ্যমে পৃথক পৃথক প্রেস বিঞ্জ‌প্তি দি‌য়ে‌ছেন গনমাধ্যমে কমী‌কে।

তারা হ‌লেন সুনামগঞ্জ জেলা যুবদলের সভাপ‌তি আবুল মনসুর মোহাম্মদ শত্তকত ও সাধারন সম্পাদক এভ‌ভো‌কেট মামুনুর রহমান রশীদ ক‌য়েছ ও ছাতক উপ‌জেলার বিএন‌পির আহবায়ক ফারুক আহমদের স্বাক্ষ‌রিত  পৃথক প্রেস বিঞ্জ‌প্তিতে ও সহ দপ্তর সম্পাদক সামরুল ইসলা‌মের স্বাক্ষ‌রিত এক প্রেস বিঞ্জ‌প্তিতে নেতৃবৃন্দ অ‌বিল‌ম্বে সোহা‌নের উপর গায়েবী মামলা প্রত‌্যাহার দা‌বি জা‌নি‌য়ে‌ছেন। এছাড়া ছাতক উপ‌জেলা বিএন‌পি ক‌মি‌টি ও ১৩‌টি ইউ‌পি বিএন‌পি,যুবদল,‌সেচ্ছা‌সেবক দল,কৃষক দল,উলামা দল ছাত্রদলসহ অঙ্গ স‌ংগঠ‌নের নেতাকমীরা তা‌দের ব‌্যক্তিগত ফেইসবুক আই‌ডির মাধ‌্যমে পু‌লি‌শের দা‌য়েরী করা মিথ‌্যা মামলার তীব্র নিন্দা জা‌নিয়ে পোষ্ট ক‌রে‌ছে। এ ঘটনায় ব‌্যাপক সমা‌লোচনার মু‌খে প‌ড়ে‌ছে থানার পু‌লিশ।

জানা যায়,গত ৩১শে জুলাই বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গোবিন্দগঞ্জে ছাতক উপজেলা জামায়াতে ইসলামী শান্তিপূর্ণ একটি মিছিল সমাবেশ করেন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং ঘন ঘন  লোডশেডিংয়ের প্রতিবাদে ।

এ মিছিলের সঙ্গে জাতীয়তাবাদী দল বা অঙ্গ-সহযোগী সংগঠনের কোনো নেতাকমী ও সম্পৃক্ততা ছিল না। সেটা ছিল তাদের নিজস্ব দলীয় কর্মসূচি। তাদের এ দলীয় কর্মসূচি পালন কর‌তে গি‌য়ে পু‌লিশ প্রশাসন কর্তৃক দায়ের সন্ত্রাস বি‌রোধী আই‌নে এস আই আসাদুজ্জামান রা‌সেল বাদী হ‌য়ে জামায়া‌তের উপ‌জেলার আমীর মাওলানা আলী আকবর‌কে প্রধান আসামী ক‌রে ১০ জ‌নের নাম উ‌ল্লেখ‌্য ক‌রে এক‌টি মামলা থানায় রুজু ক‌রেন পু‌লিশ ।

এ মামলা নিয়ে স‌রেজমিন অনুসন্ধানে জানা গেছে ঘটনাস্থ‌লে না থে‌কে অ‌নেক ব‌্যক্তিরা ও এ মামলায় আসামী ক‌রে‌ছেন থানা পু‌লিশ।

এলাকাবা‌সি জানান,এ বি‌ক্ষোভ মি‌ছি‌লের কখ‌নো  যুবদ‌ল ও ছাত্রদলের নেতাকমীরা কেউ ও অংশ গ্রহন ক‌রেনি । তবু ও যুবদ‌লের এক জন‌প্রিয় নেতা‌কে পু‌লিশ এ মামলায় আসামী কর‌ছেন ব‌লে পু‌লি‌শের বিরু‌দ্ধে অ‌ভি‌যোগ উ‌ঠেছে ।

তা‌কে সন্ত্রাস বি‌রোধী আই‌নের মামলায় যুবদল নেতা সোহানকে আসামী অন্তর্ভুক্ত করে‌ছেন থানা পু‌লিশ। যেটা অত্যন্ত নিন্দনীয় কাজ ব‌লে দলীয় নেতাকর্মীরা এ ঘটনার তীব্র নিন্দা ও তার উপর দা‌য়ের করা গা‌য়েবী মিথ‌্যা মামলা প্রত‌্যাহা‌র করার জোর দা‌বি ক‌রেছেন বিএন‌পির নেতাকমীরা।

এব‌্যাপা‌রে যুবদ‌লের উপ‌জেলার আহবায়ক সদরুল আ‌মিন সোহান তার উপর পু‌লি‌শের গা‌য়েবী মামলায় আসামী করার এ ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন,অন্যায় অনিয়ম এবং দুর্নীতির বিরুদ্ধে  জাতীয়তাবাদী দলের একজন কর্মী হিসেবে  সব সময় প্রতিবাদ অব্যাহত থাকবে।অ‌বৈধ ভোট চোর সরকার কে বিদায় করার আগ পর্যন্ত  রাজপথে আ‌ন্দোলন-সংগ্রাম চা‌লি‌য়ে যা‌বে ব‌লে নি‌শ্চিত ক‌রেন। 

এব‌্যাপা‌রে ছাতক উপ‌জেলার বিএন‌পির আহবায়ক ফারুক আহমদ জানান, জাতীয়তাবাদী দল বা অঙ্গ-সহযোগী সংগঠনের কোনো সম্পৃক্ততা ছিল না। সেটা ছিল তাদের নিজস্ব দলীয় কর্মসূচি । তাদের উপরেপ্রশাসনে অতিউৎসাহী কর্মকর্তাবৃন্দকে  বলতে চাই এই সরকার কিন্তু শেষ সরকার নয় । আ‌রো সরকার আ‌ছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone