রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:২৩ পূর্বাহ্ন

তাইওয়ানে হোটেলে মিলল ক্ষেপণাস্ত্র উৎপাদনকারী সংস্থার শীর্ষ কর্মকর্তার লাশ

জি-নিউজবিডি২৪ ডেস্ক ঃ
  • Update Time : শনিবার, ৬ আগস্ট, ২০২২

তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উন্নয়ন বিভাগের উপ-প্রধানকে আজ শনিবার সকালে একটি হোটেলের কক্ষে মৃত অবস্থায় পাওয়া গেছে। সেন্ট্রাল নিউজ এজেন্সির (সিএনএ) বরাতে বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

সিএনএ জানিয়েছে, আজ সকালে তাইওয়ানের দক্ষিণাঞ্চলের একটি হোটেলের কক্ষে সামরিক বাহিনী পরিচালিত ন্যাশনাল চুং-শান ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির উপ-প্রধান ওউ ইয়াং লি-হসিংকে মৃত অবস্থায় পাওয়া গেছে। কর্তৃপক্ষ মৃত্যুর কারণ অনুসন্ধান করছে বলে জানিয়েছে সিএনএ।

সিএনএ বলছে—ওউ ইয়াং তাইওয়ানের পিংতুংয়ের দক্ষিণাঞ্চলীয় কাউন্টিতে ব্যবসায়িক সফর করছিলেন। তিনি বিভিন্ন ক্ষেপণাস্ত্র উত্পাদন প্রকল্পের তত্ত্বাবধানের জন্য চলতি বছরের শুরুতে ন্যাশনাল চুং-শান ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির উপ-প্রধানের দায়িত্ব পেয়েছিলেন।

সামরিক মালিকানাধীন ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি এ বছর সংস্থার বার্ষিক ক্ষেপণাস্ত্র উত্পাদন ক্ষমতা দ্বিগুণের বেশি, প্রায় পাঁচশ, করার লক্ষ্যে কাজ করছে। এর কারণ হিসেবে রয়টার্স বলছে—চীনের ক্রমবর্ধমান সামরিক হুমকির পরিপ্রেক্ষিতে দ্বীপরাষ্ট্র তাইওয়ান তার সমর-সক্ষমতা বাড়িয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone