রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:৩১ পূর্বাহ্ন

ফুলবাড়ীতে পাম্প থেকে জ্বালানী তেল উধাও, পাম্প স্টেশনগুলি বন্ধ

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি
  • Update Time : শনিবার, ৬ আগস্ট, ২০২২

দিনাজপুরের ফুলবাড়ীতে ৯টি ফিলিং স্টেশন বন্ধ, দুটি খোলা। ফিলিং স্টেশনগুলো থেকে পেট্রল, অকটেন ও ডিজেলের দাম বৃদ্ধি। গত দুই দিন ধরে দিনাজপুর ১৩টি উপজেলা সহ ফুলবাড়ীতে সব ফিলিং স্টেশনে পেট্রল ও অকটেন নেই।

তবে পেট্রল ও অকটেন পাওয়া যাচ্ছে খোলা বাজারে চাড়া দামে। এ অবস্থায় গ্রাহকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তাদের অভিযোগ, সংকট দেখিয়ে পেট্রল নিয়েও কারসাজি করছে ফিলিং স্টেশনগুলো।

ফুলবাড়ী শহরের বিভিন্ন স্থানে খোলা বাজারে ১৩০ টাকা দরে পেট্রল বিক্রি হচ্ছে। অথচ পেট্রলের নির্ধারিত মূল্য ৮৯ টাকা লিটার। তবে কিছু কিছু পাম্পে পাওয়া যাচ্ছে অকটেন, তবুও অনেকে বলছে নাই।

শহরের বিভিন্ন পাম্প ঘুরে দেখা গেছে, পেট্রল দেওয়ার মেশিনের সামনে ‘পেট্রল ও অকটেন নেই’ লেখা কাগজ ঝুলছে।

কেন এমন অবস্থা তৈরি হয়েছে জানতে চাইলে ফুলবাড়ী ফিলিং স্টেশনের দায়িত্বরত ব্যক্তিরা জানান, ‘তেল সংকটের কারণে এই অবস্থা। তেলের প্রধান ডিপো থেকে জানিয়ে দেওয়া হয়েছে পেট্রল ও অকটেন নেই। তাই আমরাও তেল বিক্রি করতে পারছি না। এজন্য ‘পেট্রল ও অকটেন নেই।’
তিনি বলেন, ‘পাম্পে প্রতিদিন ছয় থেকে সাত হাজার লিটার তেল বিক্রি হয়। এখন বিক্রি বন্ধ। ক্রেতাদের ফিরিয়ে দিতে হচ্ছে। যদিও নানা ধরনের কথা শুনতে হচ্ছে আমাদের।’

শহরের মোটরসাইকেল চালক জাহাঙ্গীর আলম বলেন, ‘আমি সাংবাদিকতা পেশাগত কারণে প্রতিদিন প্রেট্রল কিনতে হয়। এখন এই অবস্থা বৃদ্ধি পাওয়ায় সংকটে পড়েছি।

এদিকে দিনাজপুর থেকে ফুলবাড়ী হয়ে অনেক যানবাহন চলাচল কমে গেছে প্রেট্রল ও অকটেনের দাম বৃদ্ধি পাওয়ার কারণে। রাস্তায় যানবাহন অর্ধেন নেই। মালিকেরা বলছে যতদিন সমাধাণ হবেনা ততদিন এভাবে গাড়ি চালা সম্ভাব নয়।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone