রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:২৫ পূর্বাহ্ন

ইস্টার্ন ইউনিভার্সিটিতে বিজনেস নেটওয়ার্কিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

জি-নিউজবিডি২৪ ডেস্ক ঃ
  • Update Time : রবিবার, ৭ আগস্ট, ২০২২

ইস্টার্ন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদ শনিবার (৬ আগস্ট) শেষ সেমিস্টারের শিক্ষার্থীদের পড়াশোনার অংশ হিসেবে সফলভাবে বিজনেস নেটওয়ার্কিং বিষয়ক একটি কর্মশালার আয়োজন করে। কর্মশালা পরিচালনা করেন ভার্সিটির এ্যালামনাই, মার্কেটিং কমিউনিকেশন পেশাজীবি এবং কনটেন্ট ক্রিয়েটর মোঃ আশরাফুল আলম, স্বাগত বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক তাসনুভা রহমান এবং সভাপতিত্ব করেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ডঃ আব্বাস আলী খান। কর্মশালাটি সমন্বয় করেন সহযোগী অধ্যাপক ফারহানা খান।

বিজনেস নেটওয়ার্কিং ব্যবসার এমন একটি সিস্টেম, যেটা যেকোনো ব্যবসায় বিকাশের ক্ষেত্রে সাহায্য করে। এই সিস্টেমের মাধ্যমে, একজন ব্যক্তি আরেকজন ব্যাক্তির সাহায্য নিয়ে, ব্যবসাটিকে এগিয়ে নিয়ে যায়। ফলে ব্যবসার এবং নিজের ক্যারিয়ারের বিকাশ ঘটে। একটি পরিষ্কার ধারণা প্রদানের জন্য, এই কর্মশালাটি ক্যারিয়ার সাকসেস প্রোগ্রাম (সিএসপি) এর অধীনে প্রতিটি সেমিস্টারে ব্যবসায় অনুষদের শেষ সেমিস্টারের শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয়। কর্মশালার মূল উদ্দেশ্য হল নানা ধরনের কলাকৌশল সহ ছাত্রদেরকে কর্পোরেট কিংবা ব্যবসায়িক জীবন সম্পর্কে একটি ভাল ধারনা দেয়া যাতে করে ব্যবহারিক জীবনে তারা বেশ ভাল করতে পারে।

কর্মশালার বক্তা আশরাফুল আলম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস করে ২০১১ সালে ইস্টার্ন ইউনিভার্সিটিতে ভর্তি হন। তখন থেকেই পাঠ্যপুস্তকের মলাটে নিজেকে বেঁধে না রেখে, যুক্ত করেছেন নানান সামাজিক কার্যক্রমে। এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের নানান ধরনের পুরস্কার পেয়েছেন এবং হাজারও ছাত্রছাত্রীকে উদ্বুদ্ধ করেন সামাজিক কার্যক্রমে অংশ নিতে।

তিনি এক দশক ধরে ঘুরে বেড়িয়েছেন দেশের নানা প্রান্তে। কখনো পাহাড়, কখনো সমুদ্র কিংবা কখনো অচেনা-অজানা কোনো জায়গায় ঘুরেছেন নিজেকে এবং প্রকৃতিকে কাছ থেকে জানার জন্য। প্রকৃতিপ্রেমী এই যুবক এরই মধ্যে সুপরিচিতি পেয়েছেন তার বেশ কিছু অসাধারণ কাজের জন্য।

ভ্রমণ করার পাশাপাশি কাজ করেছেন পরিবেশ নিয়ে। চেষ্টা করেছেন সবার সামনে তুলে ধরতে দেশের সম্ভাব্য পরিবেশ বিপর্যয় সম্পর্কে।

সম্প্রতি তিনি ডিজিটাল মাধ্যমে ভ্রমণ ও পরিবেশ সচেতনা বৃদ্ধির লক্ষ্যে তৈরি করেছেন ‘গো উইথ আশরাফুল আলম’ নামক ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেইজ। যেখানে প্রতিনিয়ত নানান ধরনের ভিডিও আপলোড করে যাচ্ছেন, সেইসঙ্গে পাচ্ছেন বেশ বাহবা। শুধুমাত্র ভ্রমণকেন্দ্রিক না থেকে বরং এর সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত বিষয়াবলী নিয়েও কন্টেন্ট তৈরি করে যাচ্ছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone