শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৯:০৪ অপরাহ্ন

কবিতার টানে কবিতার প্রাণে পরিষদ-এর ঈদ পুনর্মিলনী ও মোড়ক উন্মোচন

ডেস্ক
  • Update Time : রবিবার, ৭ আগস্ট, ২০২২

ঢাকার উত্তরায় কবিতার টানে কবিতার প্রাণে পরিষদের ঈদ পূণর্মিলনি ও মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শনিবার(০৬/০৮/২২ইং) বেলা ৩ টায় উত্তরার পাবলিক লাইব্রেরিতে উক্ত অনুষ্ঠান পরিষদের সদস্যবৃন্দ অর্থাৎ ঢাকার বিভিন্ন অঞ্চল থেকে আগত কবিবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়। 

ঈদ শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সুচনা হয়। উপস্থিত  কবিগণ একে একে তাদের স্বরচিত কবি পাঠ শুরু করেন যা বাংলার গণজাগরন ঈদ সংখ্যায় মুদ্রিত ছিল। কয়েকজন কবির কবিতা পাঠ শেষে উক্ত ঈদ সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। পরে আবার কবিগণ তাদের স্বরচিত কবিতা পাঠ শুরু করেন। অনুষ্ঠানে কয়েকজন বাচিক শিল্পীর উপস্থিতি লক্ষ্য করার মত ছিল। তাদের কন্ঠ যেন আকাশ ছুয়ে গেল। কবিতাগুলো যেন প্রাণ খুঁজে পেল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরেণ্য প্রতিভাবান কবি যাদের নাম উল্লেখ না করলেই নয়। কবি  আবুল খায়ের মাতাবুর, কবি মাশরাফি রবিউল. কবি আতিক হেলাল, কবি রফিকুল ইসলাম প্রিঞ্চ, কবি মোরাই রাশেদ, কবি হৃদয় লোহানী, কবি মাহফুজার রহমান মন্ডল, কবি আহমেদ কায়েস, কবি শেখ বিপ্লব হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উত্তরা পাবলিক লাইব্রেরির কর্ণধর, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট, দৈনিক উত্তরা নিউজ-এর সম্পাদক ও প্রকাশক তারেকুজ্জামান খান। তিনি সবার উদ্দেশে কবিদের নিয়ে কাজ করার আহবান জানালেন। 

পরিশেষে পরিষদের সহ-সভাপতি,  সম্পাদক ও সাহিত্যিক মাহফুজার রহমান মন্ডল পরিষদের নানান দিক আলোচনা ও সমালোচনা করে পরিষদে যারা এখনো সদস্য হননি তাদের সদস্য হওয়ার আহবান জানিয়ে আজকার অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone