শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:১৯ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ও নতুন শনাক্তের সংখ্যা কমেছে

জি-নিউজবিডি২৪ ডেস্ক ঃ
  • Update Time : রবিবার, ৭ আগস্ট, ২০২২

করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ১৩০০ মানুষ। ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের হয়েছে ৬ লাখ ৩৮ হাজার ৬১২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৮০৯ জন এবং মারা গেছেন ১৮৯ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২১০ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৭০৩ জন।

রোববার (৭ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

বিজ্ঞাপন

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ কোটি ৮৭ লাখ ২৪ হাজার ৪৩১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৩৫ হাজার ৫১৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫ কোটি ৯৭ লাখ ৩৫ হাজার ২৭৫ জন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৫২৯ জন এবং মারা গেছে ৩৫ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ১ লাখ ১০ হাজার ৬১০ জন এবং মারা গেছে ৪৫ জন। ইতালিতে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৬৯৭ জন এবং মারা গেছে ১৫৮ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ১৭ হাজার ৯৮৬ জন এবং মারা গেছে ৯৩ জন। তাইওয়ানে মারা গেছে ৫১ জন এবং আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৯৬৫ জন। ইরানে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৪৬০ জন এবং মারা গেছে ৬১ জন। রাশিয়ায় মারা গেছে ৪৬ জন এবং আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৯৭৪ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছে ২৮ হাজার ৪৭৯ জন এবং মারা গেছে ৮৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone