শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৯:৩৫ অপরাহ্ন

ভেলর অব বাংলাদেশের স্ট্র্যাটেজি সামিট ২০২২ উদ্বোধন

জি-নিউজবিডি২৪ ডেস্ক ঃ
  • Update Time : রবিবার, ৭ আগস্ট, ২০২২

সাস্টেইনেবল ফিউচার এর অন্বেষণে ৬ই আগস্ট, ২০২২ তারিখে রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে অনুষ্ঠিত হলো ‘স্ট্র্যাটেজি সামিট ২০২২’। ভেলর অব বাংলাদেশ আয়োজিত এ স্ট্র্যাটেজি সামিটটি বাংলাদেশের সর্বপ্রথম সামাজিক নলেজ শেয়ারিং এবং ব্যবস্থাপনার চক্রকেন্দ্র যার উদ্দেশ্য হলো গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলোর উপর জোর দিয়ে একটি সাস্টেইনেবল এবং স্থিতিস্থাপক অর্থনৈতিক পরিবেশ অন্বেষণ করা।

অন্তর্দৃষ্টিপূর্ণ প্যানেলের একটি সিরিজ আলোচনার মাধ্যমে দেশের সবচেয়ে প্রভাবশালী শিল্প আইকনদের সামিটটিতে একত্রিত করা হয় একটি টেকসই ভবিষ্যৎ গড়ে তোলার নিমিত্তে ক্ষুদ্র ও সামষ্টিক অর্থনৈতিক চ্যালেঞ্জের প্রতি তাদের দৃষ্টিভঙ্গি স্থির করার জন্য।

একটি সুস্থ সমাজ এবং কার্যকর সম্প্রদায় প্রচারের উদ্দেশ্য নিয়ে সম্মতির মাধ্যমে সুশাসন উন্নীত করা, অন্তর্ভুক্তিমূলক এবং সমবায়মূলক সামাজিক সম্পৃক্ততা তৈরিতে সহায়তা করার জন্য সম্পদ এবং পদ্ধতিগত সুযোগ তৈরি করা, অর্থনৈতিক চ্যালেঞ্জগুলি কাটিয়ে উঠতে বৃহত্তর অংশগ্রহণের জন্য বিনিয়োগের উপর রিটার্নের একটি ন্যায়সঙ্গত বন্টন ডিজাইন করা এবং সর্বশেষে একটি সাস্টেইনেবল ফিউচার গড়ে তোলার জন্য গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলোর উদ্দেশ্য অর্জনে প্রতিবন্ধকতা সমূহের দিকে এগিয়ে যেতে এবং দেশের উদীয়মান সমস্যাগুলি মোকাবেলা করার জন্য অনেক নতুন ধারণা নিয়ে বিভিন্ন শিল্পের আইকনদের নেতৃত্বে এই সামিটটি অনুষ্ঠিত হয়।

স্বাগত নোটে, ভেলর অব বাংলাদেশের চেয়ারম্যান জনাব আনিস এ খান সুশাসন এবং নাগরিকদের ক্ষমতার মতো বিষয়সমূহ সম্পর্কিত বক্তৃতা দানের মাধ্যমে সামিটটির উদ্বোধন করেন। সামিটটির উদ্বোধনী অনুষ্ঠানে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের এমডি ও সিইও জনাব সৈয়দ মাহবুবুর রহমান সাস্টেইনেবল উপাদানগুলো নিয়ে কথা বলেন। তিনি আরও বলেন যে দেশের কার্যক্রম আরও ইতিবাচক করতে পরিবেশগত, সামাজিক এবং অর্থনৈতিক উপাদানগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। বাংলাদেশ স্টক এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম বাংলাদেশের ক্রমবর্ধমান প্রবৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন এবং সামিটের উদ্বোধনী নোটে দেশের সাম্প্রতিক মুদ্রাস্ফীতির চিত্রও তুলে ধরেন।

সামিটটি মুদ্রাস্ফীতি ও খরচ, জ্বালানি অবকাঠামো, ফরেক্স ম্যাট্রিক্স, আরএমজি এবং ম্যানুফ্যাকচারিং, কৃষি অর্থনীতি, ব্যাংকিং ও ফাইন্যান্স, ডিজিটাল অর্থনীতি এবং ইএসজি এই আটটি প্যানেল আলোচনায় অন্তর্ভুক্ত ছিল। বাংলাদেশের ল্যান্ডস্ক্যাপ এর আর্থ-সামাজিক ব্যবস্থার আকৃতি দান করবে যে বিষয় সমূহ, সরকার, কর্পোরেট ও সামাজিক প্ল্যাটফর্ম, একাডেমিয়া এবং উন্নয়ন সংস্থাগুলির স্টেকহোল্ডারদের জড়িত করে সে সকল বিষয় সমূহ আলোচনা করা হয়েছিল সম্মেলনটিতে।

‘স্ট্র্যাটেজি সামিট ২০২২’ টি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড দ্বারা উপস্থাপিত, সাজিদা ফাউন্ডেশন দ্বারা পরিচালিত। মিডিয়া পার্টনার হলো দ্য ডেইলি স্টার। সামিটটি প্যানেল স্পনসর হলো সিভিসি ফাইন্যান্স, প্যারাগন গ্রুপ, হাবিব ব্যাংক, বিএসআরএম স্টিলস লিমিটেড, এসএসএলকমর্জ এবং নাফকো। সহযোগী প্রতিষ্ঠান সমূহ হলো দারাজ মার্ট, গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স, পিকওয়ার্ড, বেঙ্গল সিমেন্ট, ঢাকা ব্যাংক লিমিটেড, সিটি ব্যাংক ক্যাপিটাল, এবি ব্যাংক এবং শাশা ডেনিমস। ভিওবির মূল্যবান অংশীদাররা হলো ইননোভিশন কনসাল্টিং প্রাইভেট লিমিটেড, জিওসাইকেল, ফ্রেশ, ফিনিস, আইএমআইসি, ইএমকে সেন্টার, লাইটহাউস বাংলাদেশ, মিতসুবিশি মোটরস, ব্যানক্যাট এবং এসএসএল ওয়্যারলেস।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone