রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:২৯ পূর্বাহ্ন

স্বরূপে মেসি-নেইমার, পিএসজির উড়ন্ত সূচনা

ক্রীড়া ডেস্ক ঃ
  • Update Time : রবিবার, ৭ আগস্ট, ২০২২

একসঙ্গে জ্বলে উঠলেন নেইমার ও লিওনেল মেসি। গোল করে ও করিয়ে প্রথমার্ধে দলকে চালকের আসনে বসালেন ব্রাজিলিয়ান তারকা। আর শেষ দিকে জোড়া গোলে মুগ্ধতা ছড়ালেন আর্জেন্টাইন তারকা। দুই তারকার রসায়নে প্রতিরোধই গড়তে পারল না ক্লেহমোঁ।

শনিবার রাতে লিগ ওয়ানের ম্যাচে ৫-০ গোলে জিতেছে ক্রিস্তফ গালতিয়ের দল। অন্য দুটি গোল করেছেন আশরাফ হাকিমি ও মার্কিনিয়োস।

গেল মৌসুমে পিএসজিকে যেন একাই টেনেছিলেন কিলিয়ান এমবাপে। লিওনেল মেসি আর নেইমার যেন ছিলেন নিজেদের ছায়া হয়ে। তবে এই মৌসুমের শুরুতেই দেখা মিলছে ভিন্ন দৃশ্যের। আগের ম্যাচে নঁতের বিপক্ষে জোড়া গোল করেছিলেন নেইমার, জালের দেখা পান মেসিও। আর পিএসজি জিতে সুপার কাপ শিরোপা।

এই ম্যাচে চোটের কারণে খেলেননি কিলিয়ান এমবাপে। তবে মেসি-নেইমার ছন্দে এমবাপের অভাব মোটেও টের পায়নি পিএসজি।

নবম মিনিটেই দলকে এগিয়ে নেন নেইমার। বাইলাইনের কাছ থেকে কাটব্যাক করেন পাবলো সারাবিয়া, মেসি সে বলটা ফ্লিক করে দেন নেইমারকে। বক্স থেকে নিখুঁত শটে পিএসজিকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান তারকা।

পরের গোলে সুযোগ গড়ে দেন নেইমার। ২৬ মিনিটে তার পাস মেসি ধরতে না পারলেও আশরাফ হাকিমি নাগাল পেয়ে বক্সে ঢুকে করেন গোল।

দলের তৃতীয় গোলেও বড় অবদান রেখেছেন নেইমার। ৩৮তম মিনিটে বাঁ দিক থেকে তার দারুণ ফ্রি কিকে বিনা বাধায় জোরাল হেডে স্কোরলাইন ৩-০ করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কিনিয়োস।

বিরতির পর পিএসজির আক্রমণের ধার কিছুটা কমে। সেই সুযোগে কয়েকটি সুযোগ তৈরি করে ক্লেহমোঁ। তবে প্রতিপক্ষ শিবিরে ভীতি ছড়ানোর মতো কিছু করতে পারেনি তারা।

শেষ দিকে ছয় মিনিটের ব্যবধানে দুটি গোল করেন মেসি।

৮০তম মিনিটে মাঝমাঠ থেকে বল পায়ে ছুটে ডি-বক্সে ঢোকার মুখে বাঁ দিকে নেইমারকে পাস দেন মেসি। নেইমার শট না নিয়ে দেন ফিরতি পাস, আর প্রথম ছোঁয়ায় কোনাকুনি শটে স্কোরলাইন ৪-০ করেন আর্জেন্টাইন তারকা।

এরপরই তার ওই ওভারহেড কিক গোল। ৮৬তম মিনিটে লিয়ান্দ্রো পারেদেসের বাড়ানো লম্বা বলটা বক্সে বুক দিয়ে রিসিভ করেন মেসি, এরপর দারুণ এক ওভারহেড কিকে করেন অবিশ্বাস্য এক গোল। তাতেই পিএসজির বড় জয় নিশ্চিত হয়ে যায়।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone