রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:২৮ পূর্বাহ্ন

অধ্যক্ষের কক্ষে নেই বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি, শিক্ষকরা কেউ ধারণ করেনি কালো ব্যাজ

মোঃ জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর নীলফামারী প্রতিনিধি
  • Update Time : সোমবার, ৮ আগস্ট, ২০২২

নিয়মানুযায়ী স্কুল এন্ড কলেজ প্রধানের কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি স্থাপনের নির্দেশনা থাকলেও মানা হয়নি নীলফামারীর সৈয়দপুর উপজেলার একটি শিক্ষা প্রতিষ্ঠানে। সরকারীভাবে ৪ তলা নতুন ভবন পেয়ে সেখানে আরামদায়ক ও জাঁকজমকপূর্ণ অফিস করে যথারীতি বসলেও প্রশাসনিক ওই নির্দেশনা পালনে বিন্দুমাত্র মাথাব্যথা নেই ভারপ্রাপ্ত অধ্যক্ষের।এমনকি শোকের মাস আগস্টে সরকারী বেসরকারী কর্মকর্তা কর্মচারীদের অফিস সময়ে কালোব্যাজ ধারণ করার ক্ষেত্রেও একইরকম অবমাননার ঘটনা ঘটেছে। এমন চিত্র দেখা গেছে উপজেলার সাতপাই উচ্চ বিদ্যালয় ও কলেজে। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে সোমবার (৮ আগস্ট) বেলা  ২ টায় সরেজমিনে গেলে এমন চিত্রই দৃষ্টিগোচর হয় সংবাদকর্মীদের। 

এসময় ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. লতিফুর রহমান জানান, মাত্র ১০ দিন হলো নতুন বিল্ডিংয়ে অফিস স্থানান্তর করা হয়েছে। তাই এখনও ছবি স্থাপন করা হয়নি। অফিসের সব জিনিসই এখানে আনলেও শুধু ছবি দুটি না আনার কারণ কি? প্রশ্ন করলে তিনি ভুল হয়েছে এখনই আনছি বলে দ্রুত ছুটে যান স্টোররুমে। তার সাথে সেখানে গেলে দেখা যায়, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অন্যান্য মালামালের সাথে অবমাননাকর অবস্থায় মেঝেতে রাখা। 

এসময় ছবি তুলতে গেলে তিনি সংবাদকর্মীদের বাধা দিয়ে অফিস কক্ষে এসে কোনরকমে আলমিরারা উপর হেলানো অবস্থায় রাখেন। এই ছবি দুটি অনেক পুরাতন এবং প্রজ্ঞাপন অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে ছবি স্থাপনের নির্দেশ রয়েছে সেটা নয়। এবিষয়ে জিজ্ঞাসা করলে প্রজ্ঞাপনের কথা জানেন না বলে জবাব তিনি । 

অন্যদিকে ওই শিক্ষা প্রতিষ্ঠানের কেউই চলমান শোকের মাস আগস্ট উপলক্ষে সরকারী নির্দেশনা মতে ডিউটিরত অবস্থায় কালোব্যাজও ধারণ করেননি। এনিয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ লুৎফর রহমান বলেন, তা তো ঠিক। ব্যাজ তো লাগাতে হবে। লাগাবো অবশ্যই। কারণ আমরা আওয়ামীলীগ পরিবার। আমার ভাই উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। এই প্রতিষ্ঠানের এ্যাডহক কমিটির সভাপতি। আমাদের তো লাগাতেই হবে। 

এখনও কেন লাগাননি প্রশ্ন করলে বলেন, এব্যাপারে আলোচনা করেছি। দুই একদিনের মধ্যে ভালো মানের কালোব্যাজ কিনে আনা হবে। তারপর নিয়মিত ব্যাজ পড়বো। তবে এখনও সময় আছে। তাই সমস্যা নাই। তাছাড়া এটা তেমন ধরার বিষয় নয় বলেও মন্তব্য করেন তিনি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone