রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৬ অপরাহ্ন

ছাত‌কে দুর্নীতির অ‌ভি‌যোগে তিন কর্মচা‌রিকে বদলী

সুনামগঞ্জ জেলা প্রতি‌নি‌ধি
  • Update Time : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২


পি‌ডি‌বি বিত্রুয় বিতরন বিভা‌গে, বিউ‌বো
ছাতকে অ‌ফি‌সের তিনজন বিত‌কিত  দুনী‌তিবাজ কমচারীকে নানা অ‌নিয়‌ম, মিটার চু‌রি ও ঘুষ দুর্নীতির অ‌ভি‌যোগে অব‌শে‌ষে গত ৮ আগষ্ট ঢাকার বিউ‌বো কর্মচা‌রি প‌রিদপ্তর উপ প‌রিচালক ৩ রেহানা আক্তা‌রের স্বাক্ষ‌রিত এক  আ‌দে‌শে তা‌দের‌কে বদলী করা হ‌য়ে‌ছে। এ বদলী‌র আ‌দেশকে স্থ‌গিত কর‌তে পিয়ন আকতারুজ্জামান বি‌ভিন্ন দপ্ত‌রে দৌড় ঝাপ শুরু কর‌ছেন ব‌লে অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে।

জানা যায়, ৩৬ বছর পর একজন এম,এল এম এম কার্ম গার্ড আকতারুজ্জামানকে ছাতক থে‌কে বদলী করা ক‌রে‌ছেন হ‌বিগ‌ঞ্জে। পিয়ন আকতারুজ্জামান নেতৃ‌ত্বে ৫ সদস্য এক‌টি সি‌ন্ডি‌কেট বিত্রুয় বিতরন বিভা‌গে, বিউ‌বো এ অ‌ফি‌সে গ‌ড়ে উ‌ঠে‌ছে নানা অপকর্ম। এ সি‌ন্ডি‌কেট চ‌ত্রু কা‌ছে ৫০ হাজার গ্রাহক ও প্রকৌশলীরা জি‌ন্মি হ‌য়ে প‌ড়ে‌।
অভি‌যোগ গ্রহনকারী আব্দুর রহমান‌কে ছাতক থে‌কে শেরপুর, সাহায্যকারী সেকান্দর আলী ও পিয়ন আকতারুজ্জামানকে হ‌বিগঞ্জ বদলী করা আ‌দেশ ক‌রেন ঢাকাস্থল বিউ‌বো কর্মচা‌রি প‌রিদপ্তর উপ প‌রিচালক ৩ রেহানা আক্তা‌রের স্বাক্ষ‌রিত এক আ‌দে‌শে গত ৮ আগষ্ট তিনজন কর্মচা‌রিকে বতমান কর্মস্থল থে‌কে তা‌দের‌কে বদলী করা হ‌য়।
এ চ‌ত্রেুর ৫ জ‌নের বিরু‌দ্ধে তদন্ত শুরু হ‌লে ও তিনজনকে ছাতক থে‌কে বদলী করা হ‌লে ও দুনী‌তিবাজ সহকা‌রি প্রকৌশলী মামুদুর হাসান, লাইনম্যান ম‌মিনুল ইসলাম এখ‌নো বহাল আ‌ছেন।
এ লাইনম্যান ম‌মিনুল ইসলাম চার বছর আ‌গে দিনাজপুর জেলার বড় পুকু‌রিয়া তাপ বিদুৎ‌ কে‌ন্দ্রে তামার তার চু‌রির অপরাধে সেখান থে‌কে বদলী ক‌রেন ছাত‌কে।
তদন্ত শূংখলা অ‌ধিদপ্তর (বিউ‌বো)র ঢাকা অ‌ফি‌সে মামলা ও র‌য়ে‌ছে তার বিরু‌দ্ধে।

ছাতক যোগদা‌নের পর থে‌কে আ‌রো বেপ‌রোয়া হ‌য়ে উ‌ঠে। সে একজন লাইনম্যান হ‌য়ে মিডার রি‌ডিং প‌দে চাকুরী কর‌ছেন ব‌লে ও তার বিরু‌দ্ধে অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে। তার বিরু‌দ্ধে অ‌নেক গ্রাহকের কাছ

নতুন মিটারের জন্য টাকা নি‌য়ে মিটার না দি‌য়ে হয়রা‌নি করা হ‌চ্ছে মা‌সের পর মাস।ছাতক পৌর শহ‌রের বিশাল এক‌টি এ‌রিয়ার অ‌ন্যের না‌মে ব্যবহার ক‌রে তা‌তি‌কোনা, বৌলা, মঙ্গলপাড়া ও চ‌রেরবন্দ এলাকায় মিডার রি‌ডিং ক‌রে এবং অ‌বৈধ লাইন দি‌য়ে গ্রাহক‌দের কাছ থে‌কে হা‌তি‌য়ে নিচ্ছেন মা‌সে বড় অং‌কের টাকা।
সে দিনাজপুর জেলার পাবতীপুর উপ‌জেলার হাবড়া গ্রা‌মে। সেই গ্রা‌মে কো‌টি টাকা দি‌য়ে এক‌টি বিশাল বা‌ড়ি ও নিমান কর‌ছেন ব‌লে সু‌ত্রে জানায়।
এছাড়া বিদ্যুৎ উন্নয়ন ও  বিত‌রন বি‌ভা‌গের নোয়ারাই ফিন্ডা‌রের ইনচাজ সহকা‌রি প্রকৌশলী মাহমুদুল হাসান‌‌কে নানা অ‌নিয়ম,ঘুষ দুর্নীতির ঘটনায় জ‌ড়িত থাকার অ‌ভি‌যোগের ছাতক থে‌কে নর‌সিংদী জেলার পলাশ উপ‌জেলার ঘোড়াশাল বিদুৎ কে‌ন্দ্রে (বিউ‌বো)কে বদলী করা হলেও দীঘ ১০ মাস ধ‌রেই ও রয়েছেন বতমান কর্মস্থ‌লে বহাল তবিয়তে।
২০২১সা‌লে ২ ন‌ভেম্বর মা‌সে  মোজা‌ম্মেল হক
উপ প‌রিচালক (১)কর্মচা‌রি প‌রিদপ্তরে বিউ‌বো ঢাকা থে‌কে সহকা‌রি প্রকৌশলী মামুদুর হাসানকে ছাতক থে‌কে নর‌সিংদী জেলার পলাশ উপ‌জেলার ঘোড়াশাল বিদুৎ কে‌ন্দ্রে (বিউ‌বো) সহকা‌রি প্রকৌশলী (ভারপ্রাপ্ত) হিসা‌বে তা‌কে বদলী ক‌রা হয়। এ তিনজন দুনী‌তিবাজ কমচা‌রি বদলী স্থ‌গিত কর‌তে সহকা‌রি প্রকৌশলী মামুদুর হাসান ঢাকা ও সি‌লে‌টের ব‌্যাপক অপতৎপরতা চা‌লি‌য়ে যা‌চ্ছেন ব‌লে অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে তার বিরু‌দ্ধে।
বদলী আ‌দে‌শে উ‌ল্লেখ্য আ‌ছে যে ১৬ আগষ্ট অব‌্যাহ‌তি গ্রহনপুবক যথাসম‌য়ে পদ‌স্থিত দপ্ত‌রে যোগদান না কর‌লে অন্যথায় ১৭ আগষ্ট থে‌কে বতমান কর্মস্থল থে‌কে তাৎক্ষ‌নিক অব্যাহতি প্রাপ্ত‌টি ষ্ট্যান্ড রি‌লিজ ব‌লে গন্য হ‌বে।

এ ব্যাপারে সি‌নিয়র সহকা‌রি প‌রিচালক নাম প্রকাশ না করার শ‌র্তে কর্মচা‌রি প‌রিদপ্তর বিউ‌বো ঢাকাস্থল অ‌ফি‌সে তিনজন কর্মচা‌রি‌কে ছাতক থে‌কে একজন‌কে শেরপুর ও দুজন‌কে হ‌বিগঞ্জ বদলীর এ ঘটনার সত্যতা নি‌শ্চিত করেন।
এ ব্যাপারে সহকা‌রি প্রকৌশলী মামুদুর হাসান ও লাইনম‌্যান সেকান্দর,অ‌ভি‌যোগ গ্রহনকারী আব্দুর রহমান, পিয়ন ও আক্তারুজ্জামান‌ ম‌মিনুলইসলাম কে একা‌ধিকবার তা‌দের ব্যাক্তিগত মোবাই‌লের ফোন দি‌লে ও তারা কেউ রি‌সিভ ক‌রেনি। 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone