রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৭ অপরাহ্ন

জমি নিয়ে বিরোধের জের.. ফুলবাড়ীতে প্রভাবশালীর ভয়ে গ্রাম ছাড়া দিনমজুর পরিবার

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২

জমি নিয়ে বিরোধের জের ধরে এক প্রভাবশালী অবসরপ্রাপ্ত সেনা সদস্যর ভয়ে পরিবার নিয়ে গ্রামছাড়া হয়েছেন মোহাম্মদ আলী নামে এক দিনমজুন।
অবসরপ্রাপ্ত সেনা সদস্যর দায়ের করা মামলায় দিনমজুর মোহাম্মদ আলী পালিয়ে বেড়ালেও, তার নিজ বাড়ীতে যেতে পারছেনা দিনমজুর মোহাম্মদ আলীর স্ত্রী সন্তানেরা। বাড়ীতে যাতায়াতের রাস্তা বন্ধ করে ঘেরা বেড়া দিয়ে রেখেছেন সেনা সদস্য আব্দুস সাত্তার।
ঘটনাটি ঘটেছে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের বুজরুক সমসের নগর পাঠকপাড়া গ্রামে।
জানাগেছে বুজরুক সমসের নগর পাঠকপাড়া গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে দিনমজুর মোহাম্মদ আলীর সাথে জমি নিয়ে বিরোধ সৃষ্টি হয়, একই গ্রামের গুলবাহার আলীর ছেলে অবসরপ্রাপ্ত সেনা সদস্য আব্দুস সাত্তারের। এই বিরোধের জেরধরে গত ১৮জুন আব্দুস সাত্তার দিনমজুর মোহাম্মদ আলীর বাড়ীতে যাতায়াতের রাস্তা বন্ধ করতে গেলে, দিনমজুর মোহাম্মদ আলীর সাথে বাক-বিতন্ডা ও সংঘর্ষ হয়। এই ঘটনায় সেনা সদস্য দিনমজুর মোহাম্মদ আলীসহ তার পরিবারের সকলসদস্যকে আসামী করে থানায় মামলা দায়ের করেন। মামলার জামিন লাভের জন্য মোহাম্মদ আলীসহ তার পরিবারের সদস্যরা দিনাজপুর আদালতে গেলে, ওই সুযোগে মোহাম্মদ আলীর বাড়ীতে যাতায়াতের রাস্তা পুরোপুরি বন্ধ করে দেয় প্রতিপক্ষ সেনা সদস্য আব্দুস সাত্তার। মোহাম্মদ আলীর স্ত্রী সন্তানেরা আদালত থেকে জামিন নিলেও, আর বাড়ীতে ফিরে আসতে পারেনি। এখন তারা মামলা মাথায় নিয়ে আত্মিয়ের বাড়ী বাড়ী ঘুরছেন।
দিনমজুর মোহাম্মদ আলীর স্ত্রী তাজমিনা বেগম ও তার মামা আজহার আলী বলেন, অবসরপ্রাপ্ত সেনা সদস্য গ্রামের বৃত্তশালী ব্যাক্তি হওয়ায় তার বিরুদ্ধে কেই কথা বলতে পারেনা, আর এই সুযোগে তাদের গ্রামছাড়া করেছে ওই সেনা সদস্য আব্দুস সাত্তার। এখন তারা বাড়ীঘর ছেড়ে পথে পথে ঘুরছেন, এই জন্য প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করছেন।
এবিষয়ে জানতে চাইলে অবসরপ্রাপ্ত সেনা সদস্য আব্দুস সাত্তার বলেন, দিনমজুর মোহাম্মদ আলীর তিনশতক জায়গা হলেও, সে বেশি জায়গা দখল করে রেখেছে, তার যাতায়াতের কোন জায়গা রাখেনি, সে জায়গার কথা বলতে গেলে মোহাম্মদ আলী তার উপর হামলা করেছে, এই জন্য তিনি তার বিরুদ্ধে মামলা করে, নিজের জায়গায় ঘেরাবেড়া দিয়েছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone