রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৩ অপরাহ্ন

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

জি-নিউজবিডি২৪ ডেস্ক ঃ
  • Update Time : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ২ হাজার ২১ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৬৪ হাজার ৩৩ জন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে, গতকাল (বুধবার) ১ হাজার ৮৪৭ জনের মৃত্যু এবং ৬ লাখ ৯৬ হাজার ৯৭৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছিল।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে জাপানে। দেশটিতে মৃত্যু হয়েছে ২৫০ জনের এবং করোনা রোগী শনাক্ত হয়েছে ১ লাখ ৯৬ হাজার ৭৩২ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৯৬ জন এবং মারা গেছেন ৪০৬ জন। ব্রাজিলে মারা গেছেন ২৫৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৯৩৫ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৮১ জন এবং মারা গেছেন ৮৮ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫১ হাজার ৭৩৪ জন এবং মারা গেছেন ৫০ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৬৯৯ জন এবং মারা গেছেন ১৪৫ জন। হাঙ্গেরিতে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৭৮ জন এবং মারা গেছেন ৮০ জন।

একই সময়ে তাইওয়ানে মারা গেছেন ২৫ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৮০৮ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৬৩৫ জন এবং মারা গেছেন ৯০ জন। রাশিয়ায় মারা গেছেন ৫৬ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৭৭১ জন। নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৮৩ জন এবং মারা গেছেন ১৩ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৩২৯ জন এবং মারা গেছেন ১৩৩ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৩৫ জন এবং মারা গেছেন ৩২ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৭৩৮ জন এবং মারা গেছেন ৯৫ জন।

বিশ্বে বর্তমানে আক্রান্ত রোগীর সংখ্যা ৫৯ কোটি ১৯ লাখ ২৮ হাজার ৯১৪ জন। ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৪৪ হাজার ৪৭২ রোগীর।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone