শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৯:১৫ অপরাহ্ন

পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে প্রভাবশালীদের ভবন নির্মাণ-লক্ষ লক্ষ টাকায় বিক্রি

পাথরঘাটা প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২

বারংবার অবহিত করার পরেও কতৃপক্ষ নীরব

বরিশালের বরগুনা জেলার পাথরঘাটা পৌরসভার ৭নং ওয়ার্ডের বেশিরভাগ জমিই পানি উন্নয়ন বোর্ডের একোয়ার করা সম্পত্তি। বিভিন্ন সময়ে বিভিন্ন কর্মকর্তার অবৈধ লেনদেনের কারণে বহুতল ভবন নির্মাণ করা অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, পানি উন্নয়ন বোর্ডের একোয়ার করা সম্পত্তি নিজেদের দাবী করে জোর করে ভোগ দখল করে বহুতল ভবন নির্মাণ করছে দখলবাজরা। ভবন নির্মাণের বিষয়টি পানি উন্নয়ন বোর্ডকে জানালেও কোন পদক্ষেপ নেয়া হয়নি বলে অভিযোগ স্থানীয়দের। এমনকি মহাপরিচালক মহোদয়কে জানানোর পরেও ব্যবস্থা গ্রহন না করায় আরো সক্রিয় দখলবাজরা।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জি-নিউজ এর প্রতিবেদককে জানান, প্রভাবশালীদের প্রভাব খাটিয়ে ভবন নির্মাণ করার ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডকে আমরা একাধিকবার জানিয়েছি। কিন্তু তারা ঘটনাস্থলে এসে এর কোন পদক্ষেপ গ্রহন করেনি। সরকারের একোয়ার করা সম্পত্তি সরকার দখল মুক্ত না করতে পারে তাহলে সরকারের চাইতে তারা ক্ষমতা ধর বলে এলাকায় দাপট দেখাচ্ছে ! দখলবাজরা জানাচ্ছে টাকায় সব হয় আসবে এবং চলেও যাবে। দখলবাজরা প্রকাশ করে একপর্যায়ে সরকারের সকল সম্পত্তি ভোগ দখলে চলে আসবে আমাদের।

কয়েকদিন আগে খাস জমি বালু ভড়াট করে ১৩০০০০০ টাকায় কিনেছে বাবুল মিয়া মনিরদের নিকট থেকে। এ বিষয়ে কতৃপক্ষ জানেন না বলে জানায়।

পানি উন্নয়ন বোর্ডের পাথরঘাটার কার্য সহকারী জামাল হোসেন বলেন, আমরা শুনেছি, উর্ধতন কতৃপক্ষকে জানানো হয়েছে।

কতৃপক্ষ বরাবরই বলছেন পানি উন্নয়ন বোর্ডের একোয়ার করা সম্পত্তিতে কেউ কোন ভবন করতে পারবে না, কিন্তু সরেজমিনে ফাক নেই কয়েক একর সম্পত্তির একটৃও।

কর্মরতরা বলেন কেউ যদি প্রভাব খাটিয়ে করার চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ফাকা আওয়াজ দিয়ে অর্থের বিনিময়ে দখল কাজ চলছে। যদি বিনিময় না থাকে তাহলে সরকারী সম্পত্তি এভাবে দখল সম্ভব নয়।

মোঃ ফয়জর আলী, সহকারী রাজস্ব কর্মকার বলেন, আমরা থানায় জানিয়েছি ও জেলা প্রশাসকের নিকট উচ্ছেদ প্রস্তাব দিয়েছি। তবে দখল করলে আমাদের করনীয় কি আছে। রাজনৈতিক ছত্রছায়ায় দখল করে নিচ্ছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone