শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:১১ অপরাহ্ন

জিএসটির ‘বি’ ইউনিটের পরীক্ষায় অংশ নিচ্ছেন ৯৫ হাজার ৬৩৭ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক ঃ
  • Update Time : শনিবার, ১৩ আগস্ট, ২০২২
ফাইল ফটো

সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (জিএসটি) সমন্বয়ে দেশের ২২টি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত আজ শনিবার। মানবিক বিভাগের পরীক্ষায় সারাদেশে ২৯ কেন্দ্রে অংশ নিবেন ৯৫ হাজার ৬৩৭ জন শিক্ষার্থী।

শনিবার (১৩ আগস্ট) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত একঘণ্টা পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যেই সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় ও সংশ্লিষ্ট কেন্দ্র কর্তৃপক্ষ।

এর মধ্যে ৩ হাজার ৮৪৯ জন পরীক্ষার্থী দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) কেন্দ্রে অংশ নিবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার। এ লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

তিনি বলেন, ইতিমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে এবং পরীক্ষার্থী ও অভিভাবকদের বসার জন্য কেন্দ্রগুলোর আশপাশে বসার সুব্যবস্থা করা হয়েছে। এছাড়াও ভর্তি পরীক্ষার দিন বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা রক্ষায় নিরাপত্তাকর্মীসহ সেচ্ছাসেবী সংগঠনগুলোও কাজ করবে বলে জানান তিনি।

গুচ্ছভুক্ত ২২টি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান হলো- জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয় ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

এছাড়া পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone