রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৮ অপরাহ্ন

অতিরিক্ত বিল আদায়ের অভিযোগে  জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষকে জরিমানা

মোঃ আমান উল্লাহ, কক্সবাজার প্রতিনিধি ঃ
  • Update Time : সোমবার, ১৫ আগস্ট, ২০২২

নরমাল ডেলিভারীতে অতিরিক্ত বিল আদায়ের অভিযোগে গত ২৫ জুলাই কক্সবাজার শহরের জেনারেল হাসপাতালের বিরুদ্ধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ে অভিযোগ করেন  জনৈক আশরাফ ইলাহী। বিষয়টি নিয়ে ১১ আগষ্ট উভয়পক্ষকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ে শুনানীর দিন ধার্য ছিল । ধার্য তারিখে   হাসপাতাল কর্তৃপক্ষ সময় নেন। অবশেষে গত শনিবার(১৩আগস্ট) সকাল ১১ টায়  শুনানি অনুষ্ঠিত হয়। এতে জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ  কর্তৃক অতিরিক্ত টাকা আদায়ের বিষয়টি প্রমানিত হওয়ায়  ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।

এবিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইমরান হোসাইন জানান, কোন প্রকার সেবার মূল্য উল্লেখ না করেই জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ অভিযোগকারীর কাছ থেকে অতিরিক্ত  সেবার মূল্য গ্রহণ করা হয়। রোগীর নরমাল ডেলিভারি হলেও অভিযুক্ত সার্জন টিম চার্জ বাবদ ১২ হাজার টাকা আদায় করে যা ভোক্তা—অধিকার আইনের সুস্পষ্ট লঙ্ঘন। এই কারণে জরিমানা করা হয়েছে। আদায়কৃত জরিমানা থেকে অভিযোগকারীকে ৮ হাজার টাকা দেয়া হয়।

এদিকে, গত শনিবার বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আরো ৩ টি দোকানকে  জরিমানা করেছেন । এগুলো হচ্ছে, শহরের খুরুশকুল রোড়ের আল মদিনা কৃষি বিতানকে সরকার নির্ধারিত মূল্যের অধিক দামে ইউরিয়া সার বিক্রয় ও মেয়াদ উত্তীর্ণ কীটনাশক রাখার কারণে ৩ হাজার টাকা। সৌক সুপার সপকে মোড়কের গায়ে পন্যের মেয়াদ আর খুচরা মূল্য না থাকায় ৩ হাজার টাকা এবং খুরুশকুলের মাম্মী এন্টারপ্রাইজকে সরকার নির্ধারিত মূল্যের অধিক দামে গ্যাস বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone