রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৩ অপরাহ্ন

কক্সবাজার কউক চেয়ারম্যান কে হচ্ছেন ? চলছে জল্পনাকল্পনা !

মোঃ আমান উল্লাহ, কক্সবাজার প্রতিনিধি ঃ
  • Update Time : সোমবার, ১৫ আগস্ট, ২০২২

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেঃ কর্ণেল(অবঃ)ফোরকান আহমদের মেয়াদ গত ১৩ আগস্ট শনিবার শেষ হওয়ার কথা থাকলেও, এখনও কোনো নির্দেশনা দেয়নি মন্ত্রনালয়। তবে কয়েকদিনের মধ্যে সিদ্ধান্ত আসতে পারে বলে আশা করছেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব আবু জাফর রাশেদ।

অন্যদিকে এ নিয়ে শহরে চলছে নানা আলোচনা, কেউ বলছেন ফোরকান আহমেদ কে দায়িত্ব পালন করার সিদ্ধান্ত আসতে পারে, এটা হতে পারে অন্তর্বর্তীকালীন দায়িত্ব (পরবর্তী দায়িত্ব না দেয়া পর্যন্ত), আবার অনেকের মতে মন্ত্রণালয় থেকে একজন যুগ্মসচিব কে দায়িত্ব প্রদান করা হতে পারে। অন্যদিকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের আওতাধীন প্রতিষ্ঠান, আর এই মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রীর দায়িত্ব প্রধানমন্ত্রীর হাতে ন্যস্ত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক ইচ্ছা ও সম্মতিতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করা হয়।

যা ছিলো ঢাকা,চট্টগ্রাম,রাজশাহী, খুলনার পর কক্সবাজার দেশের পঞ্চম উন্নয়ন কর্তৃপক্ষ। ফলে বিষয়টিতে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত বা নির্দেশনার জন্যে অপেক্ষা করতে হবে বলে মনে করছেন সচেতন মহল। ২০১৬ সালের ১৪ আগস্ট থেকে তিন মেয়াদে দায়িত্ব পালন করেন লেঃ কর্নেল (অবঃ)ফোরকান আহমেদ।

সর্বশেষ ২০২০ সালের ১৪ আগষ্ট তৃতীয় মেয়াদে যুগ্ম সচিব পদমর্যাদায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পায় লেঃ কর্ণেল (অব.) ফোরকান আহমেদ। নিয়োগ বিধি অনুযায়ী তিনবারের অধিক একই ব্যক্তিকে দায়িত্ব প্রদানের বিষয়টি নিয়ে আইনী জটিলতা দেখা দিলেও কক্সবাজারের প্রধান সড়কসহ উন্নয়ন কর্তৃপক্ষের বেশ কিছু উন্নয়ন প্রকল্প চলমান আছে, যা শেষ করতে লেঃকর্নেল (অবঃ) ফোরকান আহমদের বিকল্প নেই বলে মনে করেন অভিজ্ঞ মহল।

অন্যদিকে গত শনিবার মেয়াদ শেষ হলেও পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত কউক চেয়ারম্যানের দায়িত্বে থাকছেন ফোরকান আহমেদ, আবার বিধি সংশোধন কিংবা চুক্তির মেয়াদ বর্ধিত করে ফোরকান আহমেদ কে বহাল রাখতেও নির্দেশনা আসতে পারে বলে মনে করছেন অনেকেই।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone