রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৬ অপরাহ্ন

দুর্দান্ত জয়ে হোয়াইটওয়াশ এড়াল উইন্ডিজ

ক্রীড়া ডেস্ক ঃ
  • Update Time : সোমবার, ১৫ আগস্ট, ২০২২

টানা দুই ম্যাচ হেরে সিরিজ খুইয়েছে আগেই, তবে সুযোগ ছিল হোয়াইটওয়াশ এড়ানোর। সেই কাজটাই ভালোভাবে করে দেখাল ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে দুর্দান্ত এক জয়ে হোয়াইটওয়াশ এড়াল স্বাগতিকরা।

ব্র্যান্ডন কিং এবং শামারহ ব্রুকসের ১০২ রানের ওপেনিং জুটির কল্যাণেই ওয়েস্ট ইন্ডিজ শেষ পর্যন্ত সান্ত্বনার জয়টি পেল। রোববার এই দুজনের ফিফটিতে চড়েই মূলত তৃতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৮ উইকেটে পরাজিত করে তিন ম্যাচের সিরিজটি ২-১ এ শেষ করল রোভম্যান পাওয়েলের দল।

নিয়মিত অধিনায়ক নিকোলাস পুরানকে এদিন বিশ্রাম দেয়ার সাহসী সিদ্ধান্ত নেয় ক্যারিবীয়রা। সেইসঙ্গে স্বাগতিক দল এদিনই সিরিজে প্রথমবারের মতো একাধিক স্পিনার খেলিয়েছে এবং সাবিনা পার্কের মন্থর পিচে তাদের বোলাররা ভালো বোলিংও করেছে।

তাইতো কিংস্টনে এদিন টস জিতে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৪৫ রানের বেশি তুলতে পারেনি নিউজিল্যান্ড। অথচ প্রথম ম্যাচে ৫ উইকেটে ১৮৫ এবং দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটে ২১৫ রান তুলেছিল এই দলটিই।

বাঁহাতি স্পিনার আকিল হোসেইন সিরিজে প্রথমবারের মতো খেলেছেন এবং ২৮ রানে ২টি উইকেট নিয়েছেন। তবে দুর্দান্ত বোলিং করে ২৯ রানে ৩টি উইকেট নেন অলরাউন্ডার ওডেন স্মিথ।

জবাবে ওয়েস্ট ইন্ডিজ শেষ ওভারটি বাকি রেখেই তাদের লক্ষ্যে পৌঁছে যায়। ১৯তম ওভারের শেষ বলে জিমি নিশামকে ছয় মেরেই জয় নিশ্চিত করেন ভারপ্রাপ্ত অধিনায়ক রোভম্যান পাওয়েল। সেইসঙ্গে নিউজিল্যান্ডের হাতে হোয়াইটওয়াশ হওয়া থেকেও রক্ষা পায় উইন্ডিজ।

ইনজুরির কারণে সিরিজের প্রথম দুই ম্যাচ খেলতে না পারা ব্রান্ডন কিং ৩৫ বলে ৫৩ রান করে লক্ষ্য তাড়ায় বড় অবদান রাখেন। যদিও শামারাহ ব্রুকস ছিলেন ধীর গতির। প্রায় পুরো ইনিংসজুড়ে ব্যাট করে ৫৬ রানে শেষ করেন ৫৯ বলে। তবে রোভম্যান পাওয়েলের ১৫ বলে ২৭ রানের ক্যামিও ইনিংসে ছয় বল হাতে রেখেই বড় জয় নিশ্চিত হয় স্বাগতিকদের।

ম্যাচ শেষে সেরা খেলোয়াড় কিং বলেন, “এটা আমার ঘরের মাঠ, এখানে সবার সামনে ভালো কিছু করতে সক্ষম হওয়াটা খুব বিশেষ ছিল।”

ডানহাতি এই ব্যাটার বলেন, “অবিশ্বাস্য সমর্থন পেয়েছি, আমার পরিবার আমার পাশেই ছিল এবং আমি এমন ব্যাটিং করতে পেরে খুশি। আমি মনে করি, ধারাবাহিকতাই মূল বিষয়। আপনি যখন একজন উদ্বোধনী ব্যাটার হবেন, তখন অবশ্যই আপনি আপনার দলকে ভালো শুরু দেওয়ার চেষ্টা করবেন।”

তবে বোলারদের কৃতিত্ব দিতে ভুলেননি মারকুটে এই ওপেনার। তিনি বলেন, “বোলারদের কৃতিত্ব দিতেই হবে। তারা দলের জন্য দুর্দান্ত কাজ করেছে এবং আমার কাজকে আরও সহজ করে দিয়েছে।”

এদিকে, সিরিজ জয়ী অধিনায়ক কেন উইলিয়ামসন বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ কন্ডিশনের সঙ্গে ভালোভাবে মানিয়ে নিয়েছে। আমরা অনুভব করেছি, ব্যাটিংয়ে আমরা যদি আরও ১৫ বা তার কিছু বেশি রান যোগ করতে পারতাম, তাহলে আমরা এ ম্যাচটাও নিজেদের করে নিতে পারতাম। তবে তারা তাদের পরিকল্পনা সুন্দরভাবে বাস্তবায়ন করতে পেরেছে।

আগামী বুধবার (১৭ আগস্ট) তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে উভয় দল।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone