রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩৯ অপরাহ্ন

ফেসবুক পেইজে বেশি ভিউ পাওয়ার আশায় ভুয়া ডাকাতির গুজব.পুলিশ বিভ্রান্তি

সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি ঃ
  • Update Time : সোমবার, ১৫ আগস্ট, ২০২২

ফেসবুক পেইজে বেশি ভিউ পাওয়ার আশায় ভুয়া ডাকা‌তির কাল্প‌নিক বিষয়টিকে মনের মতো করে সাজিয়ে ডাকাতি হয়েছে ব‌লে  লাইভে সংবাদ প্রচার করেন`ছাতক টু সুনামগঞ্জ’ নামের ফেসবুক পেইজের এডমিন ফয়সাল আহমেদ। এ ভুয়া ডাকা‌তির লাইভ ক‌রে অব‌শে‌ষে সে নি‌জেই ফে‌সে গে‌লেন।

ছাত‌কে এক‌ প্রবাসীর বসত ঘরে চুরির ঘটনায় এক‌টি ফেইসবুক পেইজে ডাকা‌তির কাল্প‌নিক মিথ‌্যা লাইভ সংবাদ প্রচারের ঘটনায় ব‌্যাপক তোলপাড় সৃ‌ষ্টি হ‌য়। ভুয়া সংবাদ ফেসবুক পেইজের এডমিন ফয়সাল আহমেদ ও প্রবাসী স্ত্রী চু‌রি অ‌ভি‌যোগের ঘটনায় ফয়সাল আহমেদ ও বাদীনী দুজন ফে‌সে গে‌লেন।

ডাকাতির এই মিথ‌্যা সংবাদ‌কে ঘিরে পু‌লিশ ও সংবাদ কর্মীরা প‌ড়ে‌ছেন চরম বিভ্রান্তিতে। মিথ‌্যা ফেইসবুক পেইজে এড‌মিনকে বিরু‌দ্ধে আইনানুগত ব‌্যবস্থা নেয়া হ‌বে ব‌লে নি‌শ্চিত ক‌রেন প্রশাসন পু‌লিশ ।

জানা যায় গত ৭-আগষ্ট উপ‌জেলার গো‌বিন্দগঞ্জ- সৈ‌দেরগাওঁ ইউনিয়নের পীরপুর গ্রা‌মের বাহরাইন প্রবা‌সি ম‌নোয়ার হো‌সেন ওরফে কালা মিয়ার তালাবদ্ধ ঘরে একটি চুরির ঘটনা ঘ‌টে। ওই সময় ঘরের দরজার দু‌টি তালা ভেঙ্গে খা‌লি ঘ‌র থেকে স্বর্ণ ও নগদ টাকাসহ মালামাল চুরি হয়।

এ খবর পেয়ে ঘটনার চার দিন পর ওই প্রবাসীর বাড়িতে ছুটে যান ‘ছাতক টু সুনামগঞ্জ’ নামের ফেসবুক পেইজের এডমিন ফয়সাল আহমেদ। সে বেশি ভিউ পাওয়ার আশায় তিনি বিষয়টিকে মনের মতো করে সাজিয়ে ডাকাতি হয়েছে ব‌লে উল্লেখ করে লাইভ প্রচার করেন তার নিজেই পেইজে থে‌কে।

এ চুরির ঘটনায় গত ১২ আগষ্ট ছাতক থানায় অজ্ঞাতনামা আসামী করে একটি লিখিত অভিযোগ দেন ওই প্রবাসীর স্ত্রী সুলতানা আক্তার লুৎফা চৌধুরী।

তার অভিযোগের প্রেক্ষিতে গত রোববার ঘটনাস্থল পরিদর্শন করেন থানা পুলিশের উপ-পরিদর্শক মহিন উদ্দিন। তিনি জানিয়েছেন ডাকাতির ঘটনাটি সম্পূর্ণ গুজব। চুরির বিষয়ে তদন্ত চলছে৷

এব‌্যাপা‌রে সুলতানা আক্তার লুৎফা চৌধুরী জানান, ঘটনার সময় তিনি বা‌ড়ি‌তে ছি‌লেন না। ঘর তালাবদ্ধ অবস্থায় ছিলো। ঘটনার প‌রদিন সকা‌লে তার ভাসুর (স্বামীর বড় ভাই) তাকে মোবাইল ফো‌নে জানান,তার ঘ‌রে তালা ভেঙ্গে চু‌রির ঘটনা ঘ‌টেছে। এ খবর পেয়ে তিনি সি‌লেট থে‌কে বা‌ড়ি‌তে আ‌সেন। এ‌সে দে‌খেন ঘরের  দরজা এবং আলমারীর তালা ভাঙ্গা এবং তার স্বর্ণ ও নগদ টাকা পয়সা উধাও।
অপরদিকে ভূয়া তথ্য দিয়ে পেইজ থেকে লাইভ প্রচার করার একদিন পরেই পেইজ থেকে ভিডিওটি ডি‌লিটও ক‌রে দেয়া হয়েছে। এ পেইজে এমন গুজব প্রচার করায় স্থানীয় প্রশাসন ও মূল ধারার সংবাদকর্মীরা বিব্রতবোধ করেছেন ।

তার বিরু‌দ্ধে অভিযোগ উঠেছে কথিত এ ফেইসবুক পেইজের এডমিন বেশি ভিউ পাওয়ার আশায় প্রায় সময় ভূঁয়া তথ্যের ভিত্তিতে বিভিন্ন ঘটনাবলি লাইভে প্রচার করে আস‌ছে।

বিভিন্ন মিথ্যা সংবাদ প্রচার শেষে মাঝে-মধ্যে টাকার বি‌নিম‌য়ে তিনি ডিলেটও করে দেন ব‌লে অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে। একটি হত্যা মামলার আসামীকে থানায় জিঞ্জাসাবাদের বিষয়টিও তার ওই পেইজে লাইভ করে বেশ আলোচিত হয়েছিলেন এডমিন।
তার এহেন কার্যকলাপে সাধারণ মানুষ, সাংবাদিক ও প্রশাসনের লোকজনকে বিভ্রান্তিকর পরিস্থিতিতে পড়তে হয়।

এ ব‌্যাপা‌রে ছাতক থানার উপ-পরিদর্শক ম‌হিন উ‌দ্দিন জানান, তালা ভে‌ঙ্গে চু‌রি সংঘ‌টিত হ‌য়ে‌ছে বলে এক‌টি লি‌খিত অ‌ভি‌যোগ পেয়ে‌ছি। বিষয়টি নিয়ে তদন্ত চলমান। তবে একটি ফেইসবুক পেইজে ডাকাতি হয়েছে মর্মে সংবাদ প্রকাশ করে প্রশাসনকে বিভ্রান্ত করেছে।

এব‌্যাপা‌রে ছাতক থানার ও‌সি মাহবুবুর রহমান জানান, প্রবাসীর স্ত্রী কর্তৃক চুরির লিখিত একটি অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। যে বা কারা গুজব ছড়িয়েছে তার  বিরুদ্ধে শীষ্র আইনানুগত ব্যবস্থা নেয়া হবে

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone