রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৯ অপরাহ্ন

বিশ্বে করোনায় কমেছে আক্রান্ত ও মৃত্যু

জি-নিউজবিডি২৪ ডেস্ক ঃ
  • Update Time : সোমবার, ১৫ আগস্ট, ২০২২

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৪ লাখ ৯৫ হাজার ৪৮০ জন আক্রান্ত হয়েছেন; যা আগের দিনের তুলনায় ৮০ হাজার বেশি। একইসময়ে করোনায় মারা গেছেন ৯৪৮ জন; যা আগের দিনের তুলনায় ৩২৯ জন কম।

সোমবার (১৫ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে, রোববার ৫ লাখ ৭৭ হাজার ৯৩৯ জন আক্রান্ত এবং ১ হাজার ২৭৭ জনের মৃত্যু হয়েছিল।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে জাপানে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৬ হাজার ৬১১ জন এবং মারা গেছেন ২৩৮ জন।

এ ছাড়া ব্রাজিল মারা গেছেন ৭০ জন এবং আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৫৩ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২১৫ জন এবং মারা গেছেন ১০ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৩৪৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৯ হাজার ৬০৩ জন এবং মারা গেছেন ৫৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪৫৫ জন এবং মারা গেছেন ৭৮ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯১৪ জন এবং মারা গেছেন ৫৬ জন। তাইওয়ানে মারা গেছেন ২২ জন এবং আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৯২ জন।

একইসময়ে ইরানে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৭৯ জন এবং মারা গেছেন ৮৩ জন। রাশিয়ায় মারা গেছেন ৫৪ জন এবং আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৯৮২ জন। নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৫৯ জন এবং মারা গেছেন ১১ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৬৬৭ জন এবং মারা গেছেন ৩১ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৭৩ জন এবং মারা গেছেন ৩০ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪৪২ জন এবং মারা গেছেন ২৮ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯ কোটি ৫১ লাখ ৩৭ হাজার ৪৩০ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৫৪ হাজার ৪৪৬ জনে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone