রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:০৪ অপরাহ্ন

মেহেরপুরে জাতীয় শোক দিবস পালিত

মজনুর রহমান আকাশ, মেহেরপুর প্রতিনিধিঃ
  • Update Time : সোমবার, ১৫ আগস্ট, ২০২২

নানা কর্মসূচীর মধ্য দিয়ে মেহেরপুরে পালিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী। দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৯ টার সময় জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও জেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন জেলা প্রশাসক ডঃ মুনছুর আলম খান।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনির পক্ষ থেকে প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন পুলিশ সুপার রাফিউল আলম, জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম. এ খালেক, সহসভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, যুগ্ম সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহীনসহ আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

এরপর একে একে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন সরকারি-বেসরকারী প্রতিষ্ঠান, স্কুল কলেজ, সাংস্কৃতিক সংগঠন সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন। এছাড়া দিবসটি ঘিরে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, চিত্রাঙ্কন প্রতিযোগীতা, শিক্ষা প্রতিষ্ঠানে আলেচনা সভা, ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া মোনাজাতের আয়োজন করা হয়েছে।

অপরদিকে গাংনী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দিবসটি পালন উপলক্ষে সকালে গাংনী বাস স্ট্যান্ডে পতাকা উত্তোলন করে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ণ শেষে শোক র‌্যালি করা হয়। পরে উপজেলা পরিষদ চত্ত¡রে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অপর্ণ করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এর পরে উপজেলা মিলনায়তনে শোকসভা ও কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান মুকুলসহ নেতৃবৃন্দ। এদিকে সরকারি কর্মসুচীর আওতায় উপজেলা পরিষদ চত্ত¡রে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনসহ শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone