শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৯:০০ অপরাহ্ন

গার্ডার চাপায় প্রাণহানি: ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক ঃ
  • Update Time : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার দুর্ঘটনায় বিআরটি’র ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে নিহতের পরিবার। মঙ্গলবার সকালে উত্তরা-পশ্চিম থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলাটি করা হয়। দুর্ঘটনার পর সরকারের পক্ষ থেকে করা তদন্ত কমিটির প্রতিবেদন সকালেই জমা দেয়ার কথা রয়েছে।

গতকাল সোমবার উত্তরায় নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার প্রাইভেটকারের ওপর পড়ে পাঁচ জন নিহত হয়। তাদের মধ্যে তিনজন একই পরিবারের সদস্য। এছাড়া আহত দুইজনকে ভর্তি করা হয় ক্রিসেন্ট হাসপাতালে। হতাহতরা বৌভাতের অনুষ্ঠান শেষে বাড়ি ফিরছিলেন।

কংক্রিটের বিশাল গার্ডারের নিচে তিন ঘণ্টা চাপা পড়েছিল প্রাইভেট কারসহ ৫ মরদেহ। সন্ধ্যা সোয়া ৭টায় শক্তিশালী একটি ক্রেনের সাহায্যে গার্ডারটি সরিয়ে মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্ঘটনার পর দুইজনকে উদ্ধার করা গেছে। গাড়িতে আটকে থাকা বাকিরা তখনও কাতরাচ্ছিল।

পুলিশ জানায়, উত্তরার জসিমউদ্দিন এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভারের একটি বক্স গার্ডার ওঠানোর সময় ভারসাম্য হারিয়ে কাত হয়ে যায় বহনকারী ক্রেনটি। গার্ডারটি পড়ে একটি চলন্ত প্রাইভেটকারের ওপর।

ঘটনাস্থল থেকে শিশু জান্নাত ও জাকারিয়া এবং দুই নারীসহ পাঁচ জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। স্বজনরা জানান, রাজধানীর কাওলা থেকে বৌভাতের অনুষ্ঠান শেষে আশুলিয়ার খেজুর বাগানের বাড়িতে ফিরছিল দুই পরিবারের সাত জন। কিন্তু আর বাড়ি ফেরা হলোনা তাদের।

গেল জুলাই মাসে গাজীপুরে এই প্রকল্পের ‘লঞ্চিং গার্ডার’ চাপায় এক নিরাপত্তারক্ষী নিহত হন। এর আগে ২০২১ সালের মার্চেও বিমানবন্দর এলাকায় গার্ডার ধসের ঘটনা ঘটে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone