রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:১৭ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় বেড়েছে আক্রান্ত ও মৃত্যু

জি-নিউজবিডি২৪ ডেস্ক ঃ
  • Update Time : বুধবার, ১৭ আগস্ট, ২০২২

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১২ হাজার ১৪৫ জন, যা আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৭৮ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৫৫ জনের, যা আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় ৪০০।

বুধবার (১৭ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এরআগে মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৪ হাজার ৪৮ জন। এ সময় ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৯ জনের।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯ কোটি ৬৫ লাখ ৭৪ হাজার ৭৪ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৫৮ হাজার ৭৩৭ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এই সময় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৭৮১ জন এবং মারা গেছেন ২১৫ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ১৯০ জন এবং মারা গেছেন ২৬২ জন। ব্রাজিলে মারা গেছেন ১২৩ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৪০ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৩১ জন এবং মারা গেছেন ১১৩ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ১২৮ জন এবং মারা গেছেন ৩৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯৪১ জন এবং মারা গেছেন ৭০ জন।

একইসময়ে ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৩৩ জন এবং মারা গেছেন ৪৯ জন। তাইওয়ানে মারা গেছেন ১৬ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ১৭২ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৭২ জন এবং মারা গেছেন ৭৮ জন। রাশিয়ায় মারা গেছেন ৫৯ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৯০৯ জন। নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৭৮ জন এবং মারা গেছেন ২১ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৮৫৫ জন এবং মারা গেছেন ৭৩ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫০৮ জন এবং মারা গেছেন ২৯ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫১৩ জন এবং মারা গেছেন ৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone