রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৪ অপরাহ্ন

অভিযোগ এমপির বিরুদ্ধে, প্রতিবাদ জানাতে সংবাদ সম্মেলন

মোঃ রফিকুল ইসলাম কাকন, পাথরঘাটা, বরগুনা
  • Update Time : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২

মোঃ সেলিম খলিফা, জেনারেল ম্যানেজার, মধুমতি টাইলস লিঃ

হুবহু তুলে ধরা হলোঃ

প্রিয় সাংবাদিক ভাইয়েরা আসসালামু আলাইকুম, গত ১৮-০৮-২০২২ইং তারিখে দৈনিক সমকাল পত্রিকায় মাননীয় সংসদ সদস্য জনাবা সুলাতানা নাদিরা ও ব্যবস্থাপনা পরিচালক, মধুমতি টাইলস্ লিঃ-এর নামে একটি মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশিত হয়েছে। যাহা আমার দৃষ্টিগোচর হয়। আমি আপনাদের জানাতে চাই যে, প্রয়াত সংসদ সদস্য গোলাম সবুর টুলু’র পৈত্রিক বাড়ি কালমেঘা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের বাসায় কখনও স-পরিবারে বসবাস করেননি বা সেখানে কোন গৃহকর্মী বা দিনমজুর নিয়োগ দেননি।

যেহেতু আমি মাননীয় সংসদ সদস্যের কোম্পানীর জিএম হিসেবে কর্মরত। কোম্পানীর সমস্ত কর্মকর্তা কর্মচারী ও বাসার গৃহকর্মী থেকে শুরু করে সমন্ত নিয়োগ, বেতন নির্ধারণ ও পরিশোধ কোম্পানী থেকে করা হয়।

আমার জানা মতে প্রয়াত সাংসদের পৈত্রিক বাড়িতে প্রয়াত সাংসদ কোন গৃহকর্মী বা দিনমজুর নিয়োগ দেননি। যেহেতু কালমেঘাস্থ তার পৈত্রিক বাড়িতে প্রয়াত সংসদের ভাই গোলাম অহিদ টিপু ঐ সময় অস্থায়ী ভাবে বসবাস করেছেন এবং বর্তমানে তার ছোট ভাই কালমেঘা ইউনিয়নের চেয়ারম্যান গোলাম নাসির বসবাস করেন।

এক্ষেত্রে তাদের কোন কার্যকলাপের জন্য প্রয়াত সাংসদ গোলাম সবুর বা বর্তমান সংসদ সদস্য জনাবা সুলতানা নাদিরা বা তার পরিবারের কোন দায়-দায়িত্ব নাই। ১৭-০৮-২০২২ইং তারিখে সংসদ সদস্যের পাথরঘাটার বাসভবনে রাছেল মুন্সী ও তার বাবা জাকির মুন্সী আসে। তখন তারা ৯ বছর আগের বেতন দাবী করলে বর্তমান সাংসদ জানতে চান কে তাকে নিয়োগ দিয়েছে।

উক্ত জাকির মুন্সী জানান তাকে নিয়োগ দিয়েছে গোলাম অহিদ টিপু। কাজেই তাদের যাদি কোন পাওনা থাকেই তার দায়িত্ব বর্তমান সাংসদের নয়। সাংসদের বাসায় মারধরের যে ব্যপারটি উল্লেখ করা হয়েছে, তাহা সম্পূর্ণ মিথ্যা। যেহেতু সেখানে সদর ইউপি চেয়ারম্যান, কালমেঘা মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আওয়ামী লীগ অনেক নেতকর্মী উপস্থিত ছিলেন।

মোঃ জাকির মুন্সি জানান এ ধরনের কোন ঘটনাই ঘটেনি। আমার ছেলে রাছেল মুন্সী তার মুঠো ফেনে সমস্ত কথোপকথন গোপনে অডিও রেকর্ড করেন। সেটি সাংসদের পিএস-এর দৃষ্টিগোচর হলে তার উদ্দেশ্য নিয়েও সন্দেহ তৈরি হয়। উপস্থিত সকলের ধারনা হয় যে, উক্ত জাকির ও রাছেল মুন্সীকে কেউ হয়তো প্ররোচনা দিয়ে উদ্দেশ্য প্রণোদিত ভাবে সাংদদের সম্মান হানি করার জন্য সাংসদের বাসায় পাঠায়।

সাংসদের নিরাপত্তার স্বার্থে তখন উপস্থিত সকলে ঘটনাটি পুলিশকে অবহিত ও অডিও ধারণকৃত মোবাইলটি থানায় হস্তান্তরের পরামর্শ দেন। এর প্রেক্ষিতে পাথরঘাটা থানার ওসি-কে অবহিত করলে তিনি এস.আই শহিদুলের নেতৃত্বে দুইজন কনস্টেবল পাঠান।

পুলিশ উক্ত ব্যক্তিদ্বয় ও মুঠোফোনটি থানায় নিয়ে যায়। ওসি মুঠোফোনটি চেক করলে দুটি অডিও রেকর্ড দেখতে পান।

পরবর্তিতে পাথরঘাটা আওয়ামী লীগ এর সাঃ সম্পাদক জনাব এডভোকেট জাবির হোসেন, প্রথম আলোর সাংবাদিক আমিন সোহেল, মোহনা টিভির সাংবাদিক মি. সুমন-এর উপস্থিতিতে অডিও দুটি ডিলিট করে দেন এবং জিজ্ঞাসা শেষে মানবিক দিক বিবেচনা করে উক্ত রাছেল মুন্সী ও জাকির মুন্সীকে মুচলেকা নিয়ে ছেড়ে দেন।

প্রয়াত সংসদ সদস্য জনাব গোলাম সবুর টুলু গত ২৬-০৭-২০১৩ইং তারিখে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত হন। দীর্ঘ্য নয় বছর পরে কোন ব্যক্তি যদি কোন পাওনা দাবি করে তার অকাট্য প্রমাণ দরকার। আমি দ্যর্থহীন ভাষায় আপনাদেরকে আশ্বস্থ করতে চাই যে, প্রয়াত সংসদ সদস্য বা তার পরিবারের কাছে কোন ব্যক্তির কোন দাবি দাওয়া যদি থাকে প্রমাণ সাপেক্ষে তা আমি পরিশোধ করবো বলে আশ্বস্থ করছি।

এই সময়ে এই ধরণের একটি সংবাদ প্রকাশের একটি কারণ হল জাতীয় সংসদ নির্বাচন আগামী বছর, তাই সংরক্ষিত মহিলা আসনের সাংসদ জনাবা সুলতানা নাদিরার জনপ্রিয়তায় ঈর্শান্নীত হয়ে তার রাজনৈতিক প্রতিপক্ষ এবং দলের একটি কু-চক্রি মহলের প্ররোচনায় এমনটি হয়েছে বলে মনে করি।

মাননীয় সংসদ সদস্যে নামে মিথ্যা অপবাদ ও ভিত্তিহীন সংবাদ প্রিন্ট মিডিয়ায় প্রকাশ করে জনগনের সেবা করা থেকে তাকে বিরত রাখা যাবে না। আমরা জানি সত্যের জয় হবেই। কোন ষড়যন্ত্রই আমাদের পথচলা থেকে বিরত রাখতে পারবে না। আমরা চাই পাথরঘাটা, বামনা, বেতাগীর মেহনতি মানুষের উন্নয়ন। আপনাদের সকলকে ধন্যবাদ।

এ ব্যাপারে পাথরঘাটা পৌরসভা ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মো. রফিকুল ইসলাম কাকন জানান, যে নিউজ হয়েছে সেব্যাপারে প্রতিবাদের ভাষা কোন বাংলা অবিধানে নাই। আমি উক্ত সাংবাদিককে আইনের আওতায় আনার দাবী জানাচ্ছি। নইলে দানশীল লোক হাড়িয়ে যাবে। ক্ষতিগ্রস্ত হবে অসহায় চিকিৎসা বঞ্চিত মানুষগুলো।

এব্যাপারে জাকির মুন্সী ও রাসেল মুন্সি জি-নিউজ বিডি২৪ কে জানান- সমকাল পত্রিকার প্রকাশিত নিউজটি ভুয়া, উদ্দেশ্য প্রণোদিত, আমাদের কোন সাক্ষাতকার গ্রহন করেন নাই।৷ আমরা এ ঘটনার বিচার দাবী করছি।

পাথরঘাটার সাধারন মানুষ উক্ত সংবাদের তীব্র নিন্দা জানিয়েছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone