রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫২ অপরাহ্ন

বিশ্বকাপের টিকেট বিক্রি হয়েছে ২৪ লাখ ৫০ হাজার

ক্রীড়া ডেস্ক ঃ
  • Update Time : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২

বিশ্বকাপ ফুটবল মাঠে গড়াবে আগামী নভেম্বরে। হাতে সময় বাকি নেই বেশি দিন। মধ্যপ্রাচ্যর দেশ কাতারে হতে যাওয়া বিশ্বের সবচেয়ে বড় ফুটবল যজ্ঞ নিয়ে মানুষের আগ্রহের কমতি নেই। তাই দেদারসে বিক্রি হচ্ছে টিকেট।

ফিফার সর্বশেষ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ২৪ লাখ ৫০ হাজার টিকেট বিক্রি হয়েছে। এর মধ্যে ৫ থেকে ১৬ জুলাই পর্যন্ত সর্বশেষ ধাপে বিক্রি হয়েছে ৫ লাখেরও বেশি টিকেট।

বেশি আগ্রহ আর্জেন্টিনা, ব্রাজিল, কাতার, সৌদি আরব, যুক্তরাষ্ট্র, মেক্সিকো, সংযুক্ত আরব আমিরাত, ইংল্যান্ড, ওয়েলস ও অস্ট্রেলিয়া থেকে।

অবশ্য রাশিয়া বিশ্বকাপের চেয়ে কম দামে বিক্রি হচ্ছে কাতার বিশ্বকাপের টিকেট। বিশ্বকাপে তিন নম্বর ক্যাটাগরির টিকেটের মূল্য ২৫০ কাতারি রিয়াল, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫ হাজার ৯০০ টাকা। এর আগে ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে এই ক্যাটাগরির টিকিটের মূল্য ছিল প্রায় ৮ হাজার ৮০০ টাকা।

তবে বিশ্বকাপের স্বাগতিক কাতারের নাগরিকরা মাত্র ৪০ কাতারি রিয়াল বা ৯৫০ টাকায় বিশ্বকাপের খেলা দেখতে পারবেন।

নির্ধারিত সূচি অনুযায়ী আগামী ২১ নভেম্বর বিশ্বকাপ শুরু হওয়ার কথা ছিল। সম্প্রতি একদিন এগিয়ে এনেছে ফিফা। ২০ নভেম্বর শুরু হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ফুটবল আসর। স্প্যানিশ গণমাধ্যম মার্কার খবরে জানা গেছে এই তথ্য।

নতুন সূচি অনুয়ায়ী, সেনেগাল ও নেদারল্যান্ডসের মধ্যে ‘এ’ গ্রুপের ম্যাচটি ২১ নভেম্বর হবে। ইরান ও ইংল্যান্ড ম্যাচের কোনো পরিবর্তন নেই।

বিশ্বকাপের প্রথা অনুযায়ী প্রথম ম্যাচে খেলে আয়োজক দেশ। কিন্তু এবারের সূচিতে আয়োজক দেশে কাতার বা গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স কেউ ছিল না প্রথম ম্যাচে। তাই প্রথম ম্যাচে কাতারকে সুযোগ করতে দিতেই বিশ্বকাপ একদিন এগিয়ে আনার সিদ্ধান্ত নেয় ফিফা।

ফিফার প্রস্তাবের পরেই লাতিন আমেরিকার দেশ ইকুয়েডরের সঙ্গে আলোচনায় বসেন আয়োজক কমিটির কর্মকর্তারা। দুপক্ষ সহজেই সম্মতি দেন। প্রথম ম্যাচের পরিবর্তন হলেও ফাইনালের দিন অবশ্য পরিবর্তন হচ্ছে না। বিশ্বকাপের ফাইনাল হবে ১৮ ডিসেম্বর।

২০০৬ সালে জার্মান বিশ্বকাপ থেকে প্রথা অনুযায়ী উদ্বোধনী ম্যাচে সাধারণত স্বাগতিক দেশ অংশ নেয়। বিশ্বকাপের উদ্বোধনী দিনকে গুরুত্বসহকারে বিবেচনা করা হয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone