রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:২৪ পূর্বাহ্ন

সত্য-সুন্দর ও কল্যানের জন্য শ্রী কৃষ্ণের আবির্ভাব

মোঃ রিয়াজুল ইসলাম, দিনাজপুর প্রতিনিধি,
  • Update Time : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২

সত্য-সুন্দর ও কল্যানের জন্য শ্রী কৃষ্ণের আবির্ভাব হয়েছিল। ভগবান শ্রীকৃষ্ণের আদর্শ মানবতার আদর্শ। ধর্মাবতার শ্রীকৃষ্ণ ছিলেন পরোপকারী, প্রেমিক, রাজনীতিক ও সমাজসংস্কারক। সমাজ থেকে অন্যায়-অত্যাচার, নিপীড়ন ও হানাহানি দূর করে মানুষে মানুষে অকৃত্রিম ভালোবাসা ও স¤প্রীতির বন্ধন গড়ে তোলাই ছিল শ্রীকৃষ্ণের মূল দর্শন। যেখানেই অন্যায়-অবিচার এ ধরাধামকে গ্রাস করেছে সেখানেই শ্রীকৃষ্ণ আবির্ভূত হয়েছেন আপন মহিমায়। শ্রীকৃষ্ণের আদর্শ ও শিক্ষা বাঙালির হাজার বছরের সা¤প্রদায়িক স¤প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরো সুদৃঢ় করবে। আর ভগবান শ্রীকৃষ্ণের কৃপা বৈশ্বিক মহামারি থেকে আমাদের রক্ষা করবে। তাই সৃষ্টির সকল জীবের প্রতি আমাদের ভালবাসা থাকতে হবে।

শুক্রবার পরমেশ্বর ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব উপলক্ষ্যে হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্ট দিনাজপুরের আয়োজনে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এর হলরুমে বিশেষ প্রার্থনা ও আলোচনা সভায় এবং বিকেলে শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উৎসব উপলক্ষ্যে কাহারোলের কেন্দ্রীয় হরি মন্দিরে উপজেলা জন্মাষ্ঠমী উদযাপন পরিষদের আয়োজনে বর্ণাঢ্য শোভা যাত্রা শেষে আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল এমপি এসব কথা বলেন।

দিনাজপুরের সভায় বক্তব্য রাখেন রাজ দেবোত্তর এস্টেট এর এজেন্ট রনজিৎ সিংহ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী ও সাধারণ সম্পাদক রতন সিং, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক উত্তম কুমার রায়, বঙ্গবন্ধু সৈনিক লীগের জেলা শাখা সভাপতি মো. কামাল হোসেন, স্বাগত বক্তব্য রাখেন মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারি পরিচালক শাহ মো. মশিউর রহমান।
অপরদিকে, উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি একেএম ফারুক, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাজেন্দ্র দেব নাথ, সাধারন সম্পাদক সুকুমার রায়, রসুলপুর ইউপি চেয়ারম্যান সঞ্জয় কুমার মিত্র, বঙ্গবন্ধু সৈনিক লীগের জেলা শাখার সভাপতি মো. কামাল হোসেন।পরে কাহারোল উপজেলা কেন্দ্রীয় হরিমন্দির সংস্কার কাজের উদ্বোধন করেন তিনি।
এর আগে বীরগঞ্জ কেন্দ্রীয় মহানাম যজ্ঞানুষ্ঠান প্রাঙ্গনে মহাবতার ভগবান শ্রী কৃষ্ণের জন্মদিন শুভ জন্মাষ্টমী উৎসব উপলক্ষ্যে আলোচনা ও প্রার্থনা সভায় বক্তব্য রাখেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone