রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৫ অপরাহ্ন

চা-শ্রমিকদের সঙ্গে আজ কথা বলবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ঃ
  • Update Time : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২

ভিডিও কনফারেন্সে আজ শনিবার চা-শ্রমিকদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকাল ৪টায় এই কর্মসূচি শুরুর কথা রয়েছে। এ লক্ষ্যে সিলেটে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রধানমন্ত্রী কথা বলবেন জেনে সিলেটসহ সারা দেশের চা-শ্রমিকরা আনন্দে উদ্বেলিত।

এই আনন্দঘন মুহূর্ত স্মরণীয় করে রাখতে নানা আয়োজনে ব্যস্ত রয়েছে জেলা ও বিভাগীয় প্রশাসন।

প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার পর জীবনমানের পরিবর্তনের আশা করছেন চা-শ্রমিকেরা। সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জে জেলা প্রশাসনের পক্ষ থেকে আলাদাভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নেয়া হয়েছে।

সিলেটের লাক্কাতুড়া বাগানের গলফ মাঠে আয়োজন করা হয়েছে মূল অনুষ্ঠান। সেখানে হাজির হবেন সিলেট জেলার ২৫টি চা-বাগানের কয়েক হাজার শ্রমিক।

অনুষ্ঠানকে ঘিরে রাজনৈতিক তৎপরতাও বেড়েছে। সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ প্রশাসনের সাথে সমন্বয় করে অনুষ্ঠান সফল করতে নানা কর্মসূচি অব্যাহত রেখেছে।

সম্প্রতি ১২০ টাকা থেকে ৩০০ টাকা মজুরির দাবিতে আন্দোলনে নামেন চা-শ্রমিকেরা। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালিকপক্ষের সঙ্গে বৈঠক করে তাদের মজুরি ঠিক করেন ১৭০ টাকা। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে কাজে ফেরেন চা-শ্রমিকেরা।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নিজে তাদের মুখ থেকে শুনবেন তাদের জীবন সংগ্রামের কথা। অবশেষে, পূরণ হচ্ছে চা-শ্রমিকদের প্রাণের চাওয়া।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone