সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:০৯ পূর্বাহ্ন

“শিক্ষার্থীরা নটরডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ থেকে শৃঙ্খলা শিখবে”

জি-নিউজবিডি২৪ ডেস্ক ঃ
  • Update Time : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২

“নটরডেম এমন একটি নাম যা শৃঙ্খলার ভিত্তিতে প্রতিষ্ঠিত হয়েছে। একজন শিক্ষক এবং একজন প্রশাসক হিসেবে আমার অভিজ্ঞতা থেকে বলতে পারি, নবীনরা নটর ডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (এনডিইউবি) থেকে শৃঙ্খলার শিখবে।

গতকাল সোমবার এনডিইউবি-এর নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহ উদ্দিন আহমেদ এ মন্তব্য করেন।

তিনি নতুনদের উদ্দেশে বলেন, “একবার এখানে নিজেকে গড়তে পারলে ভবিষ্যতে ভালো করার লক্ষ্য ঠিক করবে। যদি সুশৃঙ্খল জীবন যাপন কর তবে খুশি থাকবে এবং নিজের লক্ষ্যের দিকে খুব দ্রুত এগিয়ে যাবে।

এনডিইউবি ক্যাম্পাসের বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে নবীনদের স্বাগত জানানো হয়। নতুন শিক্ষার্থীরা তাদের অভিভাবকদের সাথে রাজধানীর বিভিন্ন স্থানের পাশাপাশি সারাদেশ থেকে আসেন অংশ নিতে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফাদার ড. প্যাট্রিকডি. গ্যাফনি, সিএসসি। তিনি বলেন, নবীনদের উচিত নিজেদের ভবিষ্যৎ গঠনে এখন থেকেই নিয়োজিত হওয়া। আমাদের শিক্ষকরা এখানে গবেষণা করে যাচ্ছেন। একজন শিক্ষার্থী হিসাবে তোমাদের উচিত তাদের থেকে প্রয়োজনীয় বিষয় জেনে নেওয়া।

“সেরা দিনগুলি অপেক্ষা করছে তোমাদের জন্য, শুভকামনা,”তিনি যোগ করেন।

ট্রেজারার ড. আদম এস. পেরেরা, সিএসসি, নতুন শিক্ষার্থীদের নিজেদের সম্পর্কে জানার পরামর্শ দেন, যাতে তারা জাতির সেবায় নিজেদের কাজে লাগাতে পারে।

ড. ফাদার লেনার্ড শংকর রোজারিও, সিএসসি, এনডিইউবি-র রেজিস্ট্রার-ইন-চার্জ শিক্ষার্থীদের সাথে শিক্ষকদের পরিচয় করিয়ে দেন। তিনি শিক্ষার্থীদের সাথে তার অনুভূতি ভাগ করে নিয়ে বলেন, “এটি আমাদের নবীনদের বাড়িতে আসার মতো।

এছাড়াও অনুষ্ঠানে “ক্রিটিকাল ইনসাইট” নামের ইংরেজি বিভাগের জার্নালের মোড়ক উন্মোচন করা হয়।

নবীন বরণ অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত গাওয়া সহ মনোজ্ঞসাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। নটরডেম বিশ্ববিদ্যালয় বাংলাদেশ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক ২৯ এপ্রিল, ২০১৩ তারিখে অনুমোদন লাভ করে।

এটি রাজধানীর মতিঝিল এলাকায় ১.২ একর জায়গা নিয়ে অবস্থিত। দেশে নটর ডেম কলেজের দীর্ঘ ইতিহাস রয়েছে। নটর ডেম কলেজের পাশা পাশি নটর ডেম বিশ্ববিদ্যালয় দেশের শিক্ষা ক্ষেত্রে সেই সুনাম বজায় রাখবে বলে বিশ্ববিদ্যালয় পরিবার আশা করে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone