রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪০ অপরাহ্ন

চিলমারীতে এসএসসি ও দাখিল পরীক্ষা শুরু

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
  • Update Time : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২

বৃহস্পতিবার(১৫ সেপ্টেম্বর)সারা দেশের ন্যায় কুড়িগ্রামের চিলমারীতে তিনটি কেন্দ্রে এসএসসি,এসএসসি(ভোক) ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনের পরীক্ষায় মোট ১হাজার ৯৪৩জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে।
জানা গেছে,উপজেলার তিনটি পরীক্ষা কেন্দ্রে ৪০টি প্রতিষ্ঠানের মোট পরীক্ষার্থী ছিল ১হাজার ৯৮০জন। এদের মধ্যে ১হাজার ৯৪৩জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ও ৩৭জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।থানাহাট এইউ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের ৫৬০জন ও ৭টি ভোকেশনাল বিদ্যালয়ের ২৭৩জন মিলে মোট ৮৩৩জন পরীক্ষার্থী,থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১২টি মাধ্যমিক বিদ্যালয়ের ৭৭০জন পরীক্ষার্থী ও রাজারভিটা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ১৩টি মাদ্রাসার ৩৪০জন পরীক্ষার্থী মিলে মোট ১হাজার ৯৪৩জন পরীক্ষার্থী প্রথম পরীক্ষায় অংশ গ্রহণ করে। এবার সংশোধিত ও পূনর্বিন্যাসিত সিলেবাসে ৩ঘন্টার পরীক্ষা ২ঘন্টায় হচ্ছে,যা সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।
থানাহাট এইউ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেফাউন্নাহার সাজু জানান,প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। বাকি পরীক্ষা এরকম পরিবেশেই অনুষ্ঠিত হবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.তাহের আলী জানান,আজকের এসএসসি ও দাখিল পরীক্ষায় উপজেলার ৩টি কেন্দ্রে ৪০টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১হাজার ৯৪৩ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। প্রথম দিনের পরীক্ষায় কোন পরীক্ষার্থী বহিস্কার হয়নি। পরীক্ষা কেন্দ্রগুলির সার্বিক পরিবেশ ভাল ছিল বলে জানান তিনি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone