সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৪ পূর্বাহ্ন

হোমনায় গ্যাস সিলিন্ডারের আগুনে বসতঘর পুড়ে ছাই, আহত ৫

মোর্শেদুল ইসলাম শাজু, হোমনা প্রতিনিধিঃ
  • Update Time : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২

কুমিল্লার হোমনায় গ্যাসের সিলিন্ডার থেকে সৃষ্ট অগ্নিকান্ডে একটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। দেড় ঘণ্টার চেষ্টায় স্থানীয়রা আগুন নেভায়। এতে ৫ জন স্থানীয় স্বেচ্ছাসেবী আহত হয়েছেন।

স্থানীয় এবং ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, অগ্নিকান্ডে অন্তত তিন লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে। রবিবার সন্ধ্যায় উপজেলার জয়পুর গ্রামের দরিদ্র আ. লতিফ মিয়ার ঘরে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আহতরা হলেন- একই গ্রামের মো. সজীব (২৩), মো. জালাল উদ্দিন (২২), মো. সাইফুল (২০), সাইদুল ইসলাম বাবুল (৩৫) ও মো. শাহিন (৩৮)।

হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত সেকমো মো. আমিনুল ইসলাম জানান, আহত সাইফুল ইসলামকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত সেকমো মো. ইকবাল হোসেন জানান, মো. সজিব ও জালাল উদ্দিনকে শ্বাস প্রশ্বাসজনিত সমস্যায় অক্সিজেন লাগিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তাইজুল ইসলাম মোল্লা বলেন, দরিদ্র লতিফ মিয়ার ঘরের রান্না করার গ্যাস সিলিন্ডার থেকেই অগ্নিকান্ডের সূত্রপাত। এতে তার বসতঘর ও আসবাবপত্রসহ সব পুড়ে গেছে।

আহত স্বেচ্ছাসেবী সাইদুল ইসলাম বাবুল জানান, রবিবার সন্ধ্যায় আ. লতিফ মিয়ার স্ত্রী ঘরের ভেতর সিলিন্ডার গ্যাসে রান্নার জন্য আগুন জ্বলছিলেন। চুলার সুইচ দিয়ে দেশলাই জ্বলানোর সঙ্গে সঙ্গে দাউ দাউ করে গ্যাসের আগুন ওপরে উঠে যায়। এতে তিনি আহত না হলেও ঘরে পাটখড়ি থাকায় তাতে আগুন ধরে মুহূর্তেই সারা ঘরে ছড়িয়ে পড়ে।

আগুন নেভাতে গিয়ে তিনিসহ আহত হয়েছেন জয়পুর গ্রামের পাচঁ যুবক। তাদের মধ্যে দুই জনকে তিতাস এবং অন্যদের হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। তারা এখন মুটামুটি আশঙ্কামুক্ত। অগ্নিকান্ডে দরিদ্র লতিফ মিয়ার একটি বসতঘর এবং ঘরের সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত তিন লাখ টাকার ক্ষতি সাধন হতে পারে।

উপজেলা ফায়ার সার্ভিসের ইনচার্জ মো. উসমান গনি বলেন, স্থানীয়রাই আগুন নিভিয়ে ফেলেছে। সিলিন্ডার গ্যাস থেকে আগুনের সূত্রপাত। অগ্নিকান্ডে অন্তত তিন লাখ টাকার ক্ষতি হয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone