সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:২০ পূর্বাহ্ন

ঋণ খেলাপীর দায়ে ২ জনসহ ৬ প্রার্থীতা বাতিল

বাগেরহাট প্রতিনিধি.
  • Update Time : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

বাগেরহাটে জেলা পরিষদ নির্বাচন আগামী ১৭ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে এ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু। এছাড়া ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষে দিনে সংরক্ষিত আসনে ৬ জন ও সাধারন সদস্য পদে ২৩ জনের প্রার্থীতা বৈধ ঘোষনা করেছে রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।
এছাড়া যাচাই-বাছাইয়ের শেষে দিনে সাধারন সদস্য পদে ঋণ খেলাফীর দায়ে ২ জন ও একাধিক মনোনয়ন ফর্মে প্রস্তাবক ও সমর্থকদের স্বাক্ষর থাকায় ৬ জনের প্রার্থীতা বাতিল করা হয়। তবে তারা আপিল করার সুযোগ পাবে।
ঋণ খেলাফীর দায়ে শরনখোলা ওয়ার্ডের আজিজুল ইসলাম সবুজ, মোংলা ওয়ার্ডের আরিফ ফকির ও হলফনামায় ভুল তখ্য দেওয়ায় ৩ নং ওয়ার্ডের ওয়াহিদুজ্জান পান্না এবং একাধিক মনোনয়ন ফর্মে প্রস্তাবক ও সমর্থকদের স্বাক্ষর থাকা মোল্লাহাট ওয়ার্ডের সাধারণ সদস্য তাজউদ্দিন, হাসান হায়দার মোল্লা, শাহাবুদ্দিনের মনোনয়ন পত্র বাতিল করা হয়।
জেলা নির্বাচন কর্মকর্তা সেক মোহাম্মদ জালাল উদ্দিন জানান, বৃহস্পতিবার মনোনয়নপত্র জমাদানের শেষ সময় পর্যন্ত চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হিসেবে কামরুজ্জামান টুকু মনোয়ন পত্র যাচাই-বাছাইয়ের বৈধ ঘোষনা করা হয়। তিনি বিনা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। এছাড়া ঋণ খেলাফীর দায়ে ২ জন ও একাধিক মনোনয়ন ফর্মে প্রস্তাবক ও সমর্থকদের স্বাক্ষর থাকায় ৬ জনের প্রার্থীতা বাতিল করা হয়। তবে তারা আপিল করার সুযোগ পাবে।
তিনি আরও জানান, এবারের নির্বাচনে জেলার ৯টি উপজেলা, ৭৫টি ইউনিয়ন ও তিনটি পৌরসভার ১০৩৬ জন জনপ্রতিনিধি তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone