সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩৭ পূর্বাহ্ন

পাথরঘাটায় হরহামেশাই পানি উন্নয়ন বোর্ডের জমি বিক্রি, নির্বিকার কতৃপক্ষ!

জি-নিউজ বিডি২৪ ডেস্ক
  • Update Time : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার পাথরঘাটা পৌর এলাকার ৭নং ওয়ার্ডে হরহামেশাই পানি উন্নয়ন বোর্ডের জমি বিক্রি হচ্ছে। প্রতি শতাংশ জমি এক লাখ তিরাশী হাজার টাকা দরে বিক্রি করার অভিযোগ উঠেছে মোঃ আমিনুল হক, পিতা মৃত আলতাফ হোসেন, মাতা রহিমা বেগমের বিরুদ্ধে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নোটারী পাবলিক কার্যালয়ে হলফনামার মাধ্যমে এক লাখ টাকা তিরাশী হাজার টাকা দরে এসব খাস জমি বিক্রি করছেন আমিনুল হক নামে ওই ব্যক্তি।

ইতিমধ্যে ৬ শতাংশ জমি ১১০০,০০০/- এগার লাখ টাকায় খরিদ করেছে পৌরসভার ৭ নং ওয়ার্ড নিবাসী মুনসুর আলীর ছেলে মোঃ বাবুল ও মোঃ রুবেল। সালামও কিনিছে ৫,৫০,০০০ টাকায়। যাহা ১২ নং ঘুটাবাছা মৌজার এসএ ২২নং খতিয়ানের ২৯০৪ও ২৯০৫ নং দাগ।

পানি উন্নয়ন এসব জমি তাদের বলে দাবী করে আসছে। কিছুদিন আগে জমি মাপামাপি করে ওয়াপদা, অজানা কারনে থেমে যায় কার্যক্রম। কিন্তু পানি উন্নয়ন বোর্ডের যোগসাজসে অবৈধ অর্থ লেনদেনের মাধ্যমেই হাতবদল হচ্ছে সরকারি ওয়াপদার মালিকানাধীন জমি। প্রকৃত মালিকদের ওয়ারিশ কালাম, রশোনা জানান আমাদের জমি বিক্রি করে টাকা হাতিয়ে নিচ্ছে আমিনুলসহ ওয়াপদার লোকজন। আমাদের জমির বুঝ চাই।

স্থানীয় লোকজন জানান, ওয়াপদার জমি হওয়ায় ধীরে ধীরে জমি গুলো অবৈধ দখলে চলে যায়। ভবনের পর ভবন হচ্ছে, লক্ষ লক্ষ টাকায় বিক্রি হচ্ছে। তারা আরও বলেন, ‘ওয়াপদা ও ভুমি অফিসের যোগাযোগীমতে সরকারি খাস জমি ও ওয়াপদার জমি বিক্রি করা হচ্ছে। যে কারণে খাস জমি বিক্রিতে কেউ বাধা দিতেও সাহস পায় না।’ বাধা দিলে চাঁদাবাজি মামলারও হুমকী দেয়া হয়। শুধু ওয়াপদার জমিই নয় পাথরঘাটা লিকার পট্টিতেও লক্ষ লক্ষ টাকায় বিক্রি চলমান আছে।

এ বিষয়ে আমিনুলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি কোন জমি বিক্রি করি নাই বা জানিও না!’ এ ব্যাপারে বাবুল জানান ১১,০০,০০০/- টাকায় খরিদ করেছি। এটা ওয়াপদার জমি আমি জানি তারপরেও কিনেছি বাড়ি করার জন্য, সবাইতো বিক্রি করে ওয়াপদার জমি। বালু ও ঘর তুলতে কেউ বাধা দিয়েছে কিনা জানতে চাইলে জানান ওয়াপদা বাধা দিয়েছিলো, পরে আর আসে নাই। তবে একপক্ষ রেকর্ডীয় মালিক দাবী করে কাজ থামিয়ে দিয়েছে।

এ ব্যাপারে নির্বাহী প্রকৌশলী পানি উন্নয়ন বোর্ডের সাথে মোবাইল রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone