সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:৩১ পূর্বাহ্ন

আশার ডেন্টাল কেয়ার সহজ সরল রোগীরা প্রতা‌রিত হচ্ছে প্রতি‌নিয়ত

সুনামগঞ্জ জেলা প্রতি‌নি‌ধি,
  • Update Time : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২

আশা ডেন্টাল কেয়ারের সুধীর চন্দ্র রায় বিরু‌দ্ধে নানা অপরাধ ,প্রতারনামুলক,কর্মকান্ড ঘ‌টি‌য়ে ভুয়া নাটক সা‌জি‌য়ে ভা‌লো মানুষ‌কে হয়রা‌নি কর‌ছেন সুধীর রায় না‌মে এক প্রতারক। তার বিরু‌দ্ধে সীমাহীন প্রতারনার অ‌ভি‌য়োগ র‌য়ে‌ছে।

সরেজমিনে গিয়ে জানা যায়,আশা ডেন্টাল কেয়ার সি‌লেট থে‌কে প্রতি সপ্তা‌হে সোমবাবের ওর‌্যাল এন্ড ডেন্টার সার্জন( বি‌ডিএস সিও‌মেরু) সৈয়দ নাঈম আহমদ এক‌দিন দাতের রোগী‌ দেখ‌ছেন। সপ্তাহ ৬‌দিন তার প্রতিষ্টান খোলা আ‌ছে। প্রতি‌দিন সকাল থে‌কে রাত পযন্ত তার প্রতিষ্টা‌নে নানা র‌ঙ্গে বোরকা পড়া মহিলা‌দের আনা গোনা বেশী দেখা গে‌ছে।

ভূয়া ডে‌ন্টি‌স্টের সুধীর রায় না‌মে একজন প্রতারক প্রেসক্রিপশনে প্রতিদিন রোগীকে নিয়‌মিত দেখছেন। সকাল ১০ টা থেকে দুপুর ২টা এবং বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত দিচ্ছেন স্পর্শ কাতর দা‌তের চি‌কিৎসা দি‌য়ে ব‌্যবস্থাপত্র দি‌চ্ছেন।

ডাক্তার না হয়েও চিকিৎসা সেবার নামে দীর্ঘদিন ধরে প্রতারনা করেছে সুধীর চন্দ্র রায়।
সে নামমাত্র ডিপ্লোমা কোর্সে সার্টিফিকেট অর্জন করে ব্যবস্থাপত্র ও নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সাইনবোর্ডে নিজেকে বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে প্রতারিত সাধারন মানুষ।
তার হাতে পড়ে একদিকে যেমন শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গ হারাচ্ছে, অনেকে,আরেক দিকে প্রতারিত হয়ে নিঃস্ব হচ্ছে গ্রামের অশিক্ষিত খেটে খাওয়া মানুষ গু‌লো। এমন ছাত‌কে একাধিক ভুয়া ডাক্তারের সন্ধান পাওয়া গেছে বি‌ভিন্ন এলাকায়।

যে কারণে তারা প্রকাশ্যে সাধারণ মানুষের সাথে প্রতারণা করছে। তাছাড়া এই সকল ভুয়া ডাক্তারদের রয়েছে স্থানীয় প্রভাবশালী পেটুয়া বাহিনী ও ক্ষমতাশীন দলের জনপ্রতিনিধিদের সাথে দহরম মহরম সম্পর্ক । তা‌দের ভয়ে সাধারণ মানুষ মুখ খুলতে ভয় পাচ্ছেন।

এলাকাবাসীর অভিযোগ, এ সকল ভুয়া চিকিৎসা প্রতিষ্ঠান ও চিকিৎসকদের বিরুদ্ধে সুনামগ‌ঞ্জের সিভিল সার্জনসহ জেলা প্রশাসনের পক্ষ থেকে নেই কোন মনিটরিং।

ভুক্তভোগী সাধারণ রোগীদের দাবি দ্রুত সময়ের মধ্যে এ ভুয়া চিকিৎসকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জোর দা‌বি ক‌রেন।

এব‌্যাপা‌রে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নয়ন দাশ অপু ও জেলা ছাত্রলীগের
জেলা ছাত্রলীগের সদস্য হাসান আহমদসহ তা‌দের বিরু‌দ্ধে আনীত অভি‌যো‌গ অস্বীকার ব‌লেন,হা‌জেরা না‌মে এক রোগী চি‌কিৎসা কর‌তে গিয়ে প্রতা‌রিত হ‌য়ে‌ছেন। নিয়া‌তিত ম‌হিলার প‌ক্ষে কথা বলায় এক‌টি চত্রু হা‌তে প্রতি‌হিংসার শিকার হ‌য়ে‌ছেন তারা।
এব‌্যাপা‌রে সুধীর চন্দ্র রায়,আশা ডেল্টার কেয়ারের

তিন‌দিন তার চেম্বা‌রে গি‌য়ে তা‌কে থো‌জে পায়‌নি। প‌রে তার মোবাইল ফো‌নে যোগা‌যোগ কর‌লে তি‌নি সহকা‌রি সাজন হিসা‌বে স্বীকার কর‌লে ও তার বিরু‌দ্ধে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। এ ছাড়া আদাল‌তে র‌য়ে‌ছে মারামা‌রি,প্রতারনা,ও জা‌ল জা‌লিয়া‌তির মামলার সত‌্যতা শিকার ক‌রেছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone