সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:০৪ অপরাহ্ন

তানোরে নিউ মডার্ন ক্লিনিকে ডাক্তার ছাড়াই সিজার

তানোর( রাজশাহী) প্রতিনিধি
  • Update Time : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২

রাজশাহীর তানোর পৌর সদরে নিউ মডার্ন নামের ক্লিনিকে ডাক্তার ছাড়ায় প্রসুতি সিজার করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত শুক্রবার রাত ৮ টার দিকে ঘটে অপারেশনের ঘটনাটি। অপারেশন করেন ক্লিনিক মালিক শাহাদাৎ তার মেয়ে ও এক বয়স্ক ডাক্তার। কোন ধরনের পোষাক না পড়ে দেদারসে বাথরুম ও অপারেশন ঘরে যাতায়াত করেন তারা। ফলে অবৈধ এই ক্লিনিকে এমন অপারেশন নিয়োমিতই করে থাকেন শাহাদাত। অথচ অবৈধ এসব ক্লিনিক বন্ধের নির্দেশনা দেওয়া হলেও রহস্যজনক কারনে থামিয়ে দিয়েছেন কার্যক্রম।

সরেজমিনে, গত শুক্রবার রাতে পৌর সদর বিদ্যুৎ অফিসের পশ্চিমে বাহারি সাইনবোর্ডে চলছে অবৈধ ভাবে নিউ মডার্ন ক্লিনিকটি। সেখানে অপারেশন ঘরের সামনে বসে থাকা হয়। অপারেশন ঘর থেকে এক মহিলা একেবারেই সাধারন পোশাকে বের হন, এরপর বয়স্ক এক ডাক্তার বের হয়ে বাথরুমে গিয়ে দ্রুত ওটির ঘরে যান, আর ওই মহিলা সাধারন পোশাকে বের হয়ে শিশুকে ইনজেকশন পুস করেন। এরপরে বেরিয়ে আসেন ক্লিনিক মালিক শাহাদাত। এর মধ্যে তারা বুঝতে পারে গণমাধ্যম কর্মীরা আছেন। আর কেউ ওটি থেকে বের হননি। 

মালিক শাহাদাত সরাসরি বাহিরে চলে আসেন, তার কাছে জানতে চাওয়া হয় আপনি ও আপনার মেয়ে কিভাবে সিজার করেন, তিনি জানান আমরা কেন করব ডাক্তার করেছেন। ওটিতে সাধারন পোশাকে দেদারসে যাতায়াত ও কোন জায়গার ডাক্তার তিনি জানতে চাইলে তিনি কখনো বলেন অনেক সিনিয়র ডাক্তার, আবার সিভিল সার্জন থেকে প্রশিক্ষন প্রাপ্ত, আমরা কথা বলতে চায় শাহাদাত বলেন উনি কারো সাথে কথা বলেন না। আপনার ক্লিনিকিকের অনুমোদন আছে তিনি জানান হ্যা আছে।

বেশকিছু ব্যাক্তিরা জানান, কোন ডাক্তার বা প্রশিক্ষিত নার্স থাকে না, সবকিছু শাহাদাত তার মেয়ে ও স্ত্রীরা করে থাকেন। এদের কাছে মানুষের জীবনের কোন মুল্য নেই এবং  আগেই রোগীর স্বজনদের কাছ থেকে বন্ড সই নেয়।

ভারপ্রাপ্ত টিএইচও ডা: আব্দুল হাকিম জানান ক্লিনিক অবৈধ সেখানে অপারেশনের প্রশ্নই উঠেনা, ডাক্তার ছাড়াই ক্লিনিক মালিক অপারেশন করছেন এটার বিষয়ে কি ব্যবস্থা প্রশ্ন করা হলে উত্তরে বলেন এটা ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বা উপজেলা প্রশাসন ব্যবস্থা নিতে পারেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পংকজ চন্দ্র দেবনাথকে বিষয়টি সম্পর্কে অবহিত করলে তিনি জানান এসবের কোন ভিডিও আছে কিনা জানতে চান এই প্রতিবেদকের কাছে।।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone