সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:৫২ পূর্বাহ্ন

বীরগঞ্জে শারদীয় দুর্গোৎসব উদযাপনে ও অসচ্ছল সনাতন ধর্মাবলম্বীদের মাঝে অনুদানের চেক বিতরন

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি।
  • Update Time : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জিনাত রেহানার সভাপতিত্বে গত শুক্রবার উপজেলা পরিষদ হলরুমে আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মাধ্যমে ধর্মীয় প্রতিষ্ঠান মঠ, মন্দির সংস্কার ও অসচ্ছল সনাতন ধর্মাবলম্বীদের মাঝে অনুদানের চেক বিতরণ করেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ সভাপতি মনোরঞ্জন শীল গোপাল। তিনি তার বক্তব্যে বলেন, সকল ধর্মের রাষ্ট্রীয় নিরাপত্তা বিধানে আওয়ামী লীগ প্রতিজ্ঞাবদ্ধ। যারা ভিন্ন ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হয় না তারা তার নিজের ধর্মের প্রতিও আস্থাশীল নয়। ধর্মীয় অনুশাসন মানুষকে সুন্দর করে কিন্তু যারা ধর্মান্ধ, তারা প্রতিটি দেশের সাধারণ মানুষের জন্য আতঙ্ক। আস¤প্রদায়িক চেতনায় বিনির্মিত বাংলাদেশ এখন পৃথিবীর কাছে স¤প্রীতির একটি দৃষ্টান্ত। সেই মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বঙ্গবন্ধুর নির্দেশিত পথে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা।বিশেষ অতিথি বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান রবিন্দ্রনাথ গবিন বর্মণ, মন্দির ভিত্তিক শিশু গণশিক্ষা কার্যক্রম দিনাজপুরের সহকারি পরিচালক মো. মশিউর রহমান, মোহাম্মদপুর ইউপি চেয়ারম্যান গোপাল দেব শর্মা, সুজালপুর ইউপি চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, শিবরামপুর ইউপি চেয়ারম্যান সত্যজিৎ রায় কার্তিক, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. ইয়াসিন আলী।
এক ব্যাগ রক্ত একটি পরিবারের কান্নাকে থামিয়ে দিতে পারে
মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি।
দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি ও দিনাজপুর বøাড ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা স্বরূপ বক্সী বাচ্চু এক ব্যাগ রক্ত একটি পরিবারের কান্নাকে থামিয়ে দিতে পারে উল্লেখ্য করে বলেছেন, দিনাজপুরে কিছু সংখ্যক উদীয়মান যুবক ও ছাত্র-ছাত্রী দরিদ্র ও অসহায় মানুষের মূর্মুষূ রোগীদের বিনা মূল্যে রক্ত দিয়ে আসছে দীর্ঘ ২ বছর ধরে। তিনি রক্তযোদ্ধাদের সেলুট জানিয়ে বলেন এধরনের মহৎ কাজের যোদ্ধা খুজে পাওয়া খুব কঠিন। এই ফাউন্ডেশন রক্তের বিনিময়ে কোন অর্থ নিচ্ছে না এ কারনেই মানুষের ভালোবাসা ও চাহিদা অনেক বেড়েছে। বর্তমানে দেশের ১০টি জেলা নিয়ে কাজ করছে এই সংগঠনটি। গতকাল দিনাজপুর প্লানেট-বি রেষ্টুরেন্টে ফাউন্ডেশনের এক সাধারন সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বরূপ বক্সী বাচ্চু এসব কথা বলেন। বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর বøাড ফাউন্ডেশনে উপদেষ্টা ও সাংবাদিক শাহরিয়ার হিরু। ফাউন্ডেশনের সভাপতি রবিউল ইসলাম রাজুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আশরাফুল ইসলামের সঞ্চালনে আরো বক্তব্যে সাংগঠনিক সম্পাদক আবির হোসেন বিপ্লব, মহিলা বিষয়ক সম্পাদক মারুফা খাতুন, ত্রাণ বিষয়ক সম্পাদক কাওসার জামান প্রমুখ।
আলোচনা সভা শেষে গত এক মাসে দিনাজপুরসহ বিভিন্ন জেলায় ৩৩০জন মূর্মুষূ রোগীকে বিনা মূল্যে রক্ত দান করা হয়। এর মধ্যে সর্বোচ্চ রক্ত দাতা সংগ্রহকারী কামরুজ্জামান রিমন ৮৭ জন রক্ত দাতা সংগ্রহ করে প্রথম স্থান, মোঃ মিরাজুল ইসলাম ৬৮জন রক্ত দাতা সংগ্রহ করে দ্বিতীয় স্থান ও মোঃ আমানুল্লা আমান ৬০জন রক্ত দাতা সংগ্রহ করে তৃতীয় স্থান অর্জন করে। সর্বোচ্চ রক্ত দাতাদের পুরস্কৃত করা হয়। একই সময় চিরিরবন্দর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক মোঃ নাছির উদ্দীন ২০২২ সালের শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় বøাড ফাউন্ডেশনের পক্ষ থেকে সম্মানা স্বারক প্রদান করা হয়।উল্লেখ্য, দিনাজপুর বøাড ফাউন্ডেশন, ঢাকা, বগুড়া, দিনাজপুর, ঠাকুরগাও, পঞ্চগড়, রংপুর, গাজীপুর, চট্টগ্রাম, নীলফামারী, ময়মনসিংহ প্রায় ৩ হাজার মূর্মুষূ রোগীকে বিনা মূল্যে রক্ত দান করেছে।

বর্ণাঢ্য আয়োজনে সাপ্তাহিক বিরামপুর বার্তার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি।
বর্ণাঢ্য আয়োজন ও উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে দিনাজপুরের বিরামপুর উপজেলায় সাপ্তাহিক বিরামপুর বার্তা পত্রিকার ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন, দোয়া ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।
গত শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় পৌর শহরের লোকাল বাসষ্টান্ডে পত্রিকার অস্থায়ী কার্যালয়ে কেক কেটে সাপ্তাহিক বিরামপুর বার্তার ২০তম বর্ষে পদার্পণ ও ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানের শুভ সূচনা করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।
সাপ্তাহিক বিরামপুর বার্তার সম্পাদক (ভারপ্রাপ্ত) আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিমল কুমার সরকার, স্বাস্থ্য কর্মকর্তা ডা: শ্যামল কুমার রায়, মেডিকেল অফিসার ডা: শাহরিয়ার ফেরদৌস হিমেল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত, ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লে: কর্ণেল আলমগীর কবির (পিএসসি) এর পক্ষে বিরামপুর বিশেষ ক্যাম্পের হাবিলদার সলিমুল্লাহ তালুকদার, পত্রিকার সম্পাদক রোস্তম আলী মন্ডল, হাকিমপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুরাদ ইমাম কবির, বিরামপুর মোহন টিভি প্রতিনিধি আকরাম হোসেন, মাইটিভি প্রতিনিধি কামরুজ্জামান, নবাবগঞ্জ করতোয়া প্রতিনিধি মতিয়ার রহমান প্রমুখ।
উন্নয়ন, অগ্রগতি, সম্ভাবনার ক্ষেত্রে সাপ্তাহিক বিরামপুর বার্তা পত্রিকার ভূয়সী প্রশংসা ও পত্রিকার উত্তরোত্তর সাফল্য কামনা করে আলোচনা সভায় বক্তার বলেন, আমরা নিয়মিত পত্রিকাটি পড়ি। পত্রিকাটি সাজানো গোছানো সংবাদ প্রকাশ করে, সেজন্য পত্রিকটি পড়তে ভালো লাগে। ইতোমধ্যে পত্রিকাটি এলাকায় আলোচনার শীর্ষে রয়েছে। ভালো ভালো এবং বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে আগামীতে সাপ্তাহিক বিরামপুর বার্তা পত্রিকা আরো এগিয়ে যাক এই প্রত্যাশা রইল।
সভাপতির বক্তব্যে পত্রিকার সম্পাদক (ভারপ্রাপ্ত) আব্দুল কুদ্দুস বলেন, সাহসের সঙ্গে এগিয়ে যাচ্ছে বিরামপুর বার্তা। আমরা যারা এ পত্রিকায় কাজ করি, তাদের সবার কর্মদক্ষতা কাজে লাগিয়ে পত্রিকার গতিকে আরও বেগবান করতে হবে। তাই আমাদের বহুমাত্রিক দক্ষতা অর্জন করতে হবে। অনুসন্ধানী প্রতিবেদনসহ বিজ্ঞাপন ও সার্কুলেশন বিষয়েও সবার সুদৃষ্টি রাখা জরুরী।
আজকের পত্রিকার বিরামপুর প্রতিনিধি মাহমুদুল হক মানিকের সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রেসক্লাব নেতৃবৃন্দ, সাপ্তাহিক বিরামপুর বার্তার সকল উপজেলা প্রতিনিধি, স্থানীয় সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, সুধীজন, পাঠক, বিজ্ঞাপনদাতা ও হকারসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সাপ্তাহিক বিরামপুর বার্তা পত্রিকার প্রতিষ্ঠাতা মরহুম এ্যাড: আব্দুস সালাম আমানের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone