শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৮:১০ অপরাহ্ন

পূজার বিশেষ গান ‘দেখা দাও মা’

বিনোদন ডেস্ক ঃ
  • Update Time : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

দুর্গাপূজার যেমন একটা আধ্যাত্মিক দিক রয়েছে, তেমনি রয়েছে উৎসব-উদযাপনের বিষয়টিও। আর এই উৎসব- উদযাপনকে কেন্দ্র করে চলতে থাকে নানা আয়োজন। বেশ কয়েক বছর ধরেই পশ্চিমবঙ্গ কেন্দ্রিক পূজা আয়োজনের একটা প্রধান অনুষঙ্গ হয়ে উঠেছে দুর্গাপূজা বা দেবীকে নিয়ে গান কিংবা মিউজিক ভিডিও নির্মাণ। অধুনা এই ট্রেন্ডের হাওয়া বইতে শুরু করেছে আমাদের দেশেও। গত কয়েক বছর যাবত বাংলাদেশের একাধিক প্রযোজনা সংস্থা কিংবা শিল্পীদের একক বা যৌথ উদ্যোগে প্রকাশিত হয়ে আসছে দুর্গাপূজাকে নিয়ে এমন গান নির্মাণ।

এবারের পূজা-উৎসবকে রঙিন করে তুলতে দেশের জনপ্রিয় অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রæব মিউজিক স্টেশন (ডিএমএস) প্রকাশ করতে যাচ্ছে ‘দেখা দাও মা’ শিরোনামে পূজার বিশেষ গানচিত্র। গানটি লিখেছেন ওপার বাংলার ‘বোঝেনা সে বোঝেনা’, ‘পারবো না আমি ছাড়তে তোকে’, ‘কিছু কিছু কথা’সহ অনেক জনপ্রিয় গানের গীতিকার প্রসেন। গানটির সুর এবং সংগীতায়োজন করেছেন কিশোর দাশ। গানটিতে কন্ঠ দিয়েছেন সন্দীপন দাস, ধ্রæব গুহ, কিশোর দাস, কেশব রায় চৌধুরী, প্রিয়াংকা বিশ্বাস, সুকন্যা মজুমদার, অনন্যা অচার্য, ও অনিন্দিতা সাহা অথি।

রমনা কালি মন্দিরে চিত্রায়ন করে গানটির ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার। পুজার সাজে গানটির ভিডিওতে অংশ নিয়েছেন গানের শিল্পীরা। তাদের সাথে নেচে গেয়ে দূর্গা মায়ের বন্দনা করেছে একঝাক নৃত্য শিল্পী।

গানটি প্রসঙ্গে ধ্রæব মিউজিক স্টেশন (ডিএমএস) এর কর্ণধার এবং গানটির অন্যতম শিল্পী ধ্রæব গুহ বলেন, ‘এবার দেবী দুর্গার হাতিতে চড়ে মর্ত্যে আসার ফলাফল কিছুটা স্বস্তিদায়ক হলেও, দেবী কিন্তু কৈলাশে ফিরে যাচ্ছেন নৌকায় করে, যার ফলাফল অশুভ কিছুরই ইঙ্গিত বহন করে। আর এই বিষয়গুলোকে মাথায় রেখেই আমরা এবার দেবী দুর্গার মাহাত্ম্য বন্দনাসহ দুর্গাকে মর্ত্যে এসে এই চলমান এবং আসন্ন বিপর্যয়গুলো থেকে পৃথিবীকে রক্ষা করার জন্য প্রার্থনামূলক একটা গান করেছি। গানটির কথা, সুর, গায়কী, সংগীতায়োজন এবং ভিডিও দর্শক শ্রোতাদের নিকট উপভোগ্য হবে বলে আমার বিশ্বাস।’

গানটির সুরকার এবং সংগীতায়োজক কিশোর দাশ বলেন, ‘গানটির কথার যে গাঁথুনি তার সাথে উৎসব এবং প্রার্থনা দুটো আবহেরই সম্মিলন ঘটিয়ে চেষ্টা করেছি একটি ভিন্নমাত্রার গান উপহার দেয়ার, আশা করি শ্রোতাদের ভালো লাগবে গানটি।’

ধ্রæব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায় আগামী ৩০ সেপ্টেম্বর মহাপঞ্চমীর দিন সন্ধ্যায় তাদের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে ‘দেখা দাও মা’ গানটির ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে দেশি ও আর্ন্তজাতিক একাধিক অ্যাপএ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone