মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:৫৪ পূর্বাহ্ন

বান্দরবান সীমান্তের ওপারে মিয়ানমারে ফের গোলাগুলি

জি-নিউজবিডি২৪ ডেস্ক ঃ
  • Update Time : শনিবার, ১ অক্টোবর, ২০২২

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের ওপারে মিয়ানমারের অংশে আবারও গোলাগুলি চলছে। শুক্রবার রাত ৯টার পর থেকে গুলির শব্দ শোনা যাচ্ছে।

গত বুধবারের পর রাতে থেকে আবারও থেমে থেমে আসছে গোলাগুলির শব্দ। এতে সীমান্ত এলাকায় বসবাসকারীদের মধ্যে আবারও আতঙ্ক দেখা দিয়েছে। তবে সীমান্ত এলাকায় বিজিবি সবসময় সর্তক অবস্থায় আছে।

মিয়ানমারের রাখাইন রাজ্যের রাখাইনদের সংগঠন আরাকান আর্মির সঙ্গে মিয়ানমার সেনাবাহিনীর সংঘাতের মধ্যে গুলির আওয়াজ শুনতে পাচ্ছেন তুমব্রু সীমান্তের বাসিন্দারা।

এর আগে, গত ১৯ সেপ্টেম্বর বান্দরবানের জেলা প্রশাসক, পুলিশ সুপার ও নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা সীমান্ত এলাকা পরিদর্শনের পর থেকে পরিস্থিতি অনেকটা শান্ত ছিল।

গত ১৬ সেপ্টেম্বর মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেল বিস্ফোরণে সীমান্ত এলাকায় বসবাসরত রোহিঙ্গা মো. ইকবাল (১৭) নিহত হয়েছিলেন। এ ঘটনায় তখন আহত হয়েছিলেন আরও পাঁচ জন। একই দিন দুপুরে সীমান্ত এলাকা থেকে গরু আনতে গিয়ে মাইন বিস্ফোরণে উইনু থোয়াইং তঞ্চঙ্গ্যার পায়ের নিম্নাংশ বিচ্ছিন্ন হয়ে যায়।

এর আগে, গত ৯ সেপ্টেম্বর বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম-তুমব্রু সীমান্তের বাংলাদেশ অভ্যন্তরে মিয়ানমার থেকে ছোড়া একটি বুলেট এসে পড়ে। ৩ সেপ্টেম্বর মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম এলাকায় পড়ে।

তার আগে, ২৮ আগস্ট মিয়ানমার থেকে নিক্ষেপ করা একটি মর্টারশেল অবিস্ফোরিত অবস্থায় ঘুমধুমের তুমব্রু উত্তর মসজিদের কাছে পড়ে। এসব ঘটনায় তুমব্রু সীমান্তের মানুষের মাঝে আতঙ্ক দেখা দেয়, যা এখনো কাটেনি।এছাড়া গত কয়েক দিনে কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপের বাসিন্দাদের কানেও আসছে মিয়ানমারের গোলাগুলির শব্দ। সেখানেও সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone