মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৪:২৯ পূর্বাহ্ন

মোরেলগঞ্জে পূজা উপলক্ষে মেলার দাবিতে মানববন্ধন

মোরেলগঞ্জ প্রতিনিধি:
  • Update Time : শনিবার, ১ অক্টোবর, ২০২২

বাগেরহাটের মোরেলগঞ্জে অতীতের ধারা অনুযায়ী একটি পূজামন্ডপ সংলগ্ন মাঠে মেলার দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা। শনিবার বেলা ১১টার দিকে বণগ্রাম ইউনিয়নের শ্রীশ্রী বিকেবিবি বলভদ্রপুর সার্বজনীন দুর্গামন্দির এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা গেছে, মন্দির কর্তৃপক্ষ স্থানীয় প্রশাসনের অনুমতি ছাড়া এবং স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা করে মেলার আয়োজন করে সেখানে নাগরদোলা, সার্কাস, ডিজিটাল নৌকা, মরণফাঁদসহ নানা ধরণের  দোকানপাট বসিয়ে দেন। এ নিয়ে এলাকায় মতবিরোধের সৃষ্টি হয়। এক পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম ও থানার ওসি মো. সাইদুর রহমান মেলা বাদ দিয়ে স্বাভাবিক নিয়মে দুর্গোৎসব পালনের নির্দেশ দেন। প্রশাসনের এ নির্দেশনা মানতে না পেরে আজ সেখানে মেলার দাবিতে মানববন্ধন করেন স্থানীয় লোকজন।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন মন্দির কমিটির যুগ্ম আহবায়ক কমলেশ চন্দ্র দাস, সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার দাস খোকন, অর্পণা রানী দাস, রত্না হালদার,অনুপ কুমার কুন্ডু ও সাথী দাস। বক্তারা বলেন, ১৯৪৭ সাল থেকে এখানে দুর্গোৎসবের সাথে মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। এ বছর একটি কুচক্রীমহল মেলা বন্ধের ষড়যন্ত্র করছে। মেলা বন্ধ হয়ে গেলে অনাড়ম্বরে পালিত হবে দুর্গাপূজা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, কোন প্রকার অনুমতি ছাড়াই মেলার আয়োজন করা হয়েছিল। যা নিরাপত্তার জন্য বড় ধরণের হুমকী। সে কারনে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে মেলা বাদ দিয়ে দুর্গোৎসব পালনের জন্য সকলকে অনুরোধ করা হয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone