মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৩:৩১ পূর্বাহ্ন

যশোরের শীর্ষ সন্ত্রাসী বাবু ঢাকায় পিস্তল ম্যাগাজিন গুলি সহ আটক

ইয়ানূর রহমান :
  • Update Time : সোমবার, ৩ অক্টোবর, ২০২২

যশোরের শীর্ষ সন্ত্রাসী নুরুজ্জামান বাবুকে ঢাকা থেকে পিস্তল ম্যাগাজিন গুলি সহ আটক করেছে র‍্যাব। সোমবার (৩ অক্টোবর) র‌্যাব-৩ এই তথ্য নিশ্চিত করেছেন। বাবু যশোরের ঝিকরগাছার কৃষ্ণনগর গ্রামের নজর আলীর ছেলে।

র‍্যাব জানায়, বাবুকে রাজধানীর কামরাঙ্গীরচর থেকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও মারামারিসহ ১৩টি মামলা রয়েছে। বাবু আদালতের ওয়ারেন্ট ভুক্ত আসামী।

র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, ছোটবেলা থেকেই দলবেঁধে দাঙ্গা-হাঙ্গামা করতে পছন্দ করতো বাবু। ঝিকরগাছা এলাকায় নুরুজ্জামান বাবু ছিল এক আতঙ্কের নাম। আধিপত্য বিস্তারের জন্য অবৈধ অস্ত্র সহ সে এলাকায় নিয়মিত মহড়া দিতো।

২০১৩ সালে সে অস্ত্র সহ আইনশৃঙ্খলাবাহিনীর হাতে গ্রেপ্তার হয়। পরে জামিনে জেল থেকে বের হয়ে আবারও একই অপরাধে জড়িত হওয়ার পাশাপাশি অস্ত্র ব্যবসা শুরু করে।

২০১৪ সালের সেপ্টেম্বর মাসে যশোর ঝিকরগাছা থানা এলাকায় সে পুনরায় অস্ত্রসহ গ্রেপ্তার হলে তার বিরুদ্ধে যশোর ঝিকরগাছা থানায় মামলা হয়। ওই মামলায় তার ১০ বছরের সাজা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে কোন্দলের জের ধরে ২০১৭ সালের ১৬ ডিসেম্বর ছাত্রলীগ নেতা মিলন হোসেন, বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান শেষে পায়ে হেঁটে বাড়ি ফেরার পথে নুরুজ্জামান ও তার সহযোগীরা মোটরসাইকেল যোগে মিলন হোসেনের পথ রোধ করে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে। মিলন হত্যা মামলায় সে গ্রেপ্তার হওয়ার পর জামিনে মুক্ত হয়ে পলাতক জীবনযাপন শুরু করে। তার বিরুদ্ধে তিনটি অস্ত্র মামলা, হত্যা, মারামারি ও মাদক মামলা সহ মোট ১৩টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

ছাত্রলীগ নেতা মিলন হোসেন হত্যা মামলায় জামিনে মুক্ত হয়ে সে পলাতক থাকে কিছু দিন। এরপর সে রাজধানীতে আশ্রয় নেয়। ইতোমধ্যে অস্ত্র মামলায় তার যাবজ্জীবন সাজা হওয়ায় সে আরও সতর্কভাবে আত্মগোপনে থাকার চেষ্টা করে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone