শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৬:৩৯ অপরাহ্ন

আজকের কন্যাশিশু বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সুনিপুন কারিগর হিসেবে গড়ে উঠবে

দিনাজপুর প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২

——————–হুইপ ইকবালুর রহিম এমপি

আজকের কন্যাশিশু বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সুনিপুন কারিগর হিসেবে গড়ে উঠবে উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, শিশুরাই জাতির ভবিষ্যত। আগামী দিনে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় নেতৃত্ব দেবে আজকের শিশুরাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের শিক্ষা, পুষ্টি, সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠায় বিভিন্ন আইন, নীতি ও কর্মপরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়ন করে যাচ্ছেন। শিশুদের অধিকার প্রতিষ্ঠা ও শিশু বান্ধব পরিবেশ সৃষ্টিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার। আজকের কন্যাশিশু বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সুনিপুন কারিগর হিসেবে গড়ে উঠবে। বাল্য বিবাহ রোধ করতে হবে। শুধু প্রশাসন দিয়ে বাল্য বিবাহ রোধ করা সম্ভব নয়। অভিভাবক মহলকেও সচেতন হতে হবে। অভিভাবকরা সচেতন হলে বাল্য বিবাহ রোধ করা সম্ভব হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টা, ত্যাগ তিতিক্ষার পর সফল প্রধানমন্ত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বুকে রোল মডেল হিসেবে বিশ্বে নেতৃত্বে দিচ্ছে। যার অপ্রতিরোধ্য পথ চলায় বাংলাদেশ আজ ছুটে চলছে উন্নয়নের মহাসড়কে।শেখ হাসিনা মানেই উন্নয়নের জয়জয়কার। শিক্ষা, স্বাস্থ্য, ক্রীড়া ও যোগাযোগ ব্যবস্থা সহ মানুষের জীবন মানের উন্নয়ন হয়েছে। সকল ক্ষেত্রেই উন্নয়ন স্বপ্ন নয়, বাস্তবে রুপ নিয়েছে।

মঙ্গলবার দিনাজপুর শিশু একাডেমী প্রাঙ্গনে জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও বাংলাদেশ শিশু একাডেমী দিনাজপুরের আয়োজনে ও ব্রাক, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, আরডিআরএস বাংলাদেশ, পল্লী শ্রী, এমবিএসকেসহ নিবন্ধিত মহিলা সমিতি দিনাজপুরের সহযোগিতায় জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

তিনি আরও বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তিরা এখনো সক্রিয়, তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতিতে খুশি নয়। এই অপশক্তির হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। এ দেশ সকল সম্প্রদায়ের। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সবাইকে সমান অধিকার দিয়েছে। আলোচনা শেষে পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, অতিরিক্তি পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মর্তুজা আল মুঈদ, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোর্শেদ আলী খান, জেলা ভেটেনারী অফিসার ড. আশিকা প্রমুখ। সঞ্চালনায় ছিলেন ডে-কেয়ার অফিসার রেজভিন শারমিনাজ ইসলাম।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone