মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০২:৫২ পূর্বাহ্ন

বিএনপিকে মোকাবিলায় মাঠে নামছে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক ঃ
  • Update Time : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২

নির্বাচনকে সামনে রেখে রাজপথে বিএনপির কর্মসূচি মোকাবিলায় দেশব্যাপী জোরদার কর্মসূচি নিচ্ছে আওয়ামী লীগ। জেলা, উপজেলা ও বিভাগীয় সমাবেশ শেষে ঢাকায় শান্তির মহাসমাবেশ। এতে লাখো জনতার সমাবেশ ঘটিয়ে রাজপথ দখলের লক্ষ্য আওয়ামী লীগের। অবশ্য সংঘাত এড়াতে পুলিশের বাড়তি তৎপরতা চায় দলটি।

জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গত ২২ আগস্ট থেকে তৃণমূল পর্যায়ে কর্মসূচি পালন করছে বিএনপি। এসব কর্মসূচিতে ঢাকা, নোয়াখালী, মুন্সিগঞ্জ, ফেনী, মাগুড়া, টাঙ্গাইলসহ বিভিন্ন জেলায় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। নিহত হয়েছে চার বিএনপি কর্মী। আর আহতের সংখ্যা প্রায় পাঁচ শতাধিক।এ মাস থেকেই বিএনপি বিভাগীয় সমাবেশ শুরু করবে। আর ডিসেম্বরে ঢাকায় মহাসমাবেশ দিয়ে শেষ হবে এই কর্মসূচি।

বিএনপির কর্মসূচির জবাবে সোচ্চার হচ্ছে আওয়ামী লীগ। গত দুই মাস সতর্কতার সাথে বিএনপিকে মোকাবিলা করলেও এবার সরাসরি রাজপথ দখলে নামবে ক্ষমতাসীন দল। দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশনায় চূড়ান্ত হবে কর্মসূচি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম বলেন, তারা যত বেশি হুমকি দেবে তত বেশি আমাদের জনসংযোগ টাইপের কর্মসূচি বৃদ্ধি করব। প্রয়োজনে জেলা, উপজেলা, ইউনিয়নে জনসভা করব, প্রতিবাদ সভা, শান্তি সভা করব।

তিনি আরও বলেন, ঢাকায় যদি প্রয়োজন হয়, বিএনপি জামাতের সন্ত্রাসীদের আনাগোনা বাড়লে বা তাদের অপকর্মের প্রচেষ্টা চললে শান্তির মহাসমাবেশ করা হবে। লাখ লাখ লোক আমরা ঢাকায় জড়ো করব। লক্ষ লক্ষ মানুষ যখন উপস্থিত হবে তখন এসব সন্ত্রাসী পালিয়ে যেতে বাধ্য হবে।

আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, বিএনপি নৈরাজ্য করে বিরাজনীতিকরণের পক্ষে কাজ করছে। কিন্তু আওয়ামী লীগ সেটা কখনো হতে দেবে না।

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, আমরা আতঙ্কিত তখন যখন লাঠির সাথে জাতীয় পতাকা লাগিয়ে রাস্তায় নামে। আমরা চিন্তিত হয়ে পড়ি। সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকতে বলেছি নেতা-কর্মীদের। তাদেরকেও মাঠে থাকতে বলেছি। তার মানে এই না, আমরা আক্রমণকারী হতে চাই না। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে আরও কঠোর হতে হবে।

রাজপথের কর্মসূচি ছাড়াও ডিসেম্বরে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের পর পুরোদমে নির্বাচনমুখী হবে দলটি। তবে এর আগেই তৃণমূলের দ্বন্দ্ব সংঘাত নিরসন করে ঐক্যবদ্ধভাবে ভোটের মাঠে থাকতে চায় আওয়ামী লীগ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone