সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:০১ পূর্বাহ্ন

কক্সবাজার-সেন্টমার্টিন নৌপথে পর্যটক পরিবহনে বিলাসবহুল জাহাজ

মোঃ আমান উল্লাহ, কক্সবাজার প্রতিনিধি ঃ
  • Update Time : বুধবার, ৫ অক্টোবর, ২০২২

মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে রাখাইন রাজ্য সংঘর্ষ ও নাফ নদীর বিভিন্ন স্থানে ডুবোচর ওঠার কারণে সম্প্রতি সাগরপথে টেকনাফ-সেন্টমার্টিন জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।তবে চট্টগ্রাম ও কক্সবাজার থেকে জাহাজে সাগরপথে সেন্টমার্টিন যেতে পারবেন পর্যটকরা। এখন এ নতুন রুটে পর্যটক পরিবহনে এগিয়ে আসছে বিভিন্ন বিলাসবহুল ক্রুজশিপ। যেখানে সাগর পথে সরাসরি কক্সবাজার-সেন্টমার্টিন ভ্রমণ আরও আনন্দময় করে তুলবে।

এমন সুযোগ-সুবিধা নিয়ে আগামী বৃহস্পতিবার (৬ অক্টোবর) থেকে কক্সবাজার-সেন্টমার্টিন রুটে সরাসরি পর্যটক পরিবহন শুরু করবে ‘এমভি কর্ণফুলী এক্সপ্রেস’। আগামী ৩ নভেম্বর চট্টগ্রাম-সেন্টমার্টিনের মধ্যে চলাচল করবে বিলাসবহুল ক্রুজশিপ ‘এমভি বে ওয়ান’। এছাড়া শিগগির এ বহরে যুক্ত হবে ‘বারো আওলিয়া’ নামে নতুন আরেকটি ক্রুজশিপ।

গত মঙ্গলবার (৪ অক্টোবর) কর্ণফুলী শিপবিল্ডার্স লিমিটেড এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়। এমভি কর্ণফুলী এক্সপ্রেস সকালে কক্সবাজার এয়ারপোর্ট সড়কের বিআইডব্লিউটিএ ঘাট থেকে যাত্রা শুরু করে দুপুরে সেন্টমার্টিন পৌঁছাবে। একইদিন বিকেলে সেন্টমার্টিন থেকে ফিরতি পথ ধরে রাতে কক্সবাজার পৌঁছাবে।

কর্ণফুলী শিপবিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এম এ রশিদ জানান, এমভি কর্ণফুলী এক্সপ্রেসকে নিজস্ব ডকইয়ার্ডে একটি অত্যাধুনিক বিলাসবহুল জাহাজ হিসেবে প্রস্তুত করা হয়েছে। জাহাজটি ঘণ্টায় প্রায় ১২ নটিক্যাল মাইল গতিতে ছুটতে পারে।

তিনি জানান, এ মৌসুমে এমভি বারো আওলিয়া নামে একই কোম্পানির আরও একটি ক্রুজশিপ কক্সবাজার-সেন্টমার্টিন রুটে যুক্ত হতে যাচ্ছে। এছাড়া গত দুই বছর ধরে চট্টগ্রাম ও সেন্টমার্টিন রুটে চলছে কর্ণফুলী শিপবিল্ডার্সের পাঁচতারকা মানের সাততলা আরেকটি বিলাসবহুল জাহাজ এমভি বে ওয়ান। এটি আগামী ৩ নভেম্বর চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে যাত্রী পরিবহন শুরু হবে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone