সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:০৬ অপরাহ্ন

ছাত‌কে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ,ও‌সি সহ দেড় শতা‌ধিক আহত

সুনামগঞ্জ জেলা প্রতি‌নি‌ধি,
  • Update Time : বুধবার, ৫ অক্টোবর, ২০২২

ছাত‌কে জাউয়াবাজা‌রে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ক‌লেজ ছাত্রলীগের দু’গ্রুপের ম‌ধ্যে তিন ঘন্টা ব‌্যা‌পি দফায়-দফায় সংঘর্ষে অ‌ফিসার ইনচাজ ও‌সি,এসআই,ক‌ন্টেবল, ব‌্যবসা‌য়ি,পথচা‌রি সহ দেড় শতা‌ধিক লোকজন আহত হ‌য়ে‌ছেন।

আহতরা সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল,কৈতক.ছাতক ও শান্তিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি এবং চিকিৎসা নিয়েছেন। পুলিশ ৩০ রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট ৬০ রাউন্ড নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয় ।
এ সংঘর্ষে টিয়ারসেল ও রাবার বুলেট এবং ইটপাটকেল নিক্ষেপের এ ঘটনায় ও‌সি, এসআই, কন্টেবল, ব‌্যবসা‌য়ি, পথচা‌রি,গা‌ড়ি চালকসহ দেড়শতা‌ধিক লোকজন আহত হ‌ন।

এসময় ওই সড়কের দুধারে শত শত যানবাহন আটকা পড়ে। প্রায় ২ ঘন্টা সি‌লেট সুনামগঞ্জ সড়ক যোগা‌যোগ বন্ধ হ‌য়ে প‌ড়ে‌ছিল।

গত মঙ্গলবার রা‌তে উপ‌জেলার জাউয়াবাজা‌রে
ছাত্রলী‌গের দু গ্রু‌পের ম‌ধ্যে এক ভয়াবহ এ সংঘ‌ষের এ ঘটনা ঘ‌টে।

প্রত্যক্ষদর্শীরা জানায়,জাউয়াবাজারে আধিপত্য বিস্তার নিয়ে গত একসপ্তাহ আ‌গে কলেজের সামনে কোনাপাড়ার জুনেদ আহমদ ও পূর্ব হাটির মাহতাবের মধ্যে হাতা-হাতির ঘটনা ঘটে।

এ ঘটনার বিরো‌ধে জের ধ‌রেই গত মঙ্গলবার রা‌তে কোনাপাড়ার,জুনেদ ও পূর্বহাটির মাহতাবকে বাজারে আবারো ও মারধর ক‌রেছে।

এর জের ধরে কোনাপাড়া ও পুর্বহাটির লোকজন সংঘর্ষে দফায় দফায় জড়িয়ে পড়েন। রাত ৮টা থেকে১০টা পর্যন্ত চলা সংঘর্ষে উভয় পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র, ইটপাটকেল ও কাঁচের বোতল ভাঙ্গা পাথর ব্যবহার করেছে।

প্রথ‌মে জাউয়াবাজা‌রের ভিত‌রে গ‌লি‌তে সংঘষ শুরু হ‌লে মহু‌তে ম‌ধ্যে সি‌লেট ও সুনামগঞ্জ সড়‌কে চ‌লে আ‌সে।

এ পযা‌য়ে কোনাপাড়া ও পুর্বহা‌টির ম‌ধ্যে ছাত্রলী‌গের দু গ্রু‌পের ম‌ধ্যে ‌তিন ঘন্টা ব‌্যা‌পি
ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষ চলছিল।

এ খবর পে‌য়ে সুনামগঞ্জ জেলা অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার আবু সাঈদ ও ও‌সি মাহবুবুর রহমা‌নের নেতৃ‌ত্বে একদল পু‌লিশ ঘটনাস্থ‌লে পৌ‌ছে পরিস্থিতি বেগ‌তি দে‌খে পু‌লিশ সংষ‌ষের ম‌ধ্যে স্থা‌নে প‌ড়েন। প‌রে সংঘষ‌কে ভাঙ্গাতে ‌গি‌য়ে পু‌লিশ প্রথ‌মে লা‌ঠিচাজ ক‌রে ব‌্যথ হন। প‌রে বাধ‌্য হ‌য়ে পু‌লিশ ৩০ রাউন্ড টিয়ার সেল ও ৫০/৬০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে এ ভয়াবহ পরিস্থিতি নিয়ন্ত্রনে নি‌য়ে আ‌সে।

এ সংঘষ থাম‌তে গি‌য়ে ছাতক থানার অ‌ফিসার ইনচাজ ও‌সি মাহবুবুর রহমান ওপর অসংখ‌্য পাথর টিল ছুড়ে হ‌য়। তি‌নি আহত হ‌য়ে ও ভয়াবহ সংঘষ হাত থে‌কে জাউয়াবাজারকে রক্ষা ক‌রেছেন।

সংঘর্ষে আহতদের মধ্যে ছাতক থানার অ‌ফিসার ইনচাজ ওসি মাহবুবুর রহমান, থানার এসআই মাসুদ আল মুকিত, রেহান উদ্দিন, এএসআই সোহেল মিয়া, রিপন মিয়া ও দুই পক্ষের ম‌ধ্যে আকবর আলী খালেদ আহমদ, আলমগীর হোসেন, নাজিম উদ্দিন, জুনেদ আহমদ, নাসির উদ্দিন,মাহতাব,জুনেদ মিয়া,নুরআলী,সা‌জিদ আলীকে কে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজন গুলিবিদ্ধ ও রয়েছেন ব‌লে এলাকাবাসী জা‌নি‌য়ে‌ছেন।

এব‌্যাপা‌রে ও‌সি মাহবুবুর রহমান এঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন, জাউয়াবাজার ক‌লেজ ছাত্রলী‌গের কোনাপাড়া গ্রা‌মে জু‌নেদ আহমদ ও পুর্বহা‌টি গ্রা‌মের মাহতারের ম‌ধ্যে বি‌রোধ নি‌য়ে দুপ‌ক্ষের ম‌ধ্যে সংঘষ সৃ‌ষ্টি হয়। সংঘর্ষের সময় ঘটনাস্থলে ছিলাম। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেছি। সংঘষ থাম‌তে গি‌য়ে ‌তি‌নি ও এসআই, ক‌ন্টেবলসহ ৮জন আহত হ‌ন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনাস্থ‌লে পু‌লিশ টহল জোরদার রাখা হয়।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone